Hoop VideoHoop Viral

Short Film: স্বামীর অনুপস্থিতিতে দেওরের সঙ্গে কুকর্ম একাকী বৌদির, ঝড়ের গতিতে ভাইরাল এই শর্টফিল্ম

বর্তমানে কোনটা ট্রেন্ডিংয়ে রয়েছে, মানুষ কী বেশি পছন্দ করছে, এই সবকিছুর উত্তর মিলবে একটাই জায়গায়, সোশ্যাল মিডিয়ায় (Social Media)। নেট পাড়ায় রয়েছে বিভিন্ন প্ল্যাটফর্ম যেখানে সর্বক্ষণ বহু মানুষের ভিড় লেগেই থাকে। এই সমস্ত প্ল্যাটফর্মে চোখ বোলালেই হাতের মুঠোয় চলে আসে সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের সমস্ত খবর। বিনোদনের পাশাপাশি সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে রয়েছে নানান তথ্যও। তাই কাজের ফাঁকে বা অবসর সময়ে নেট পাড়ায় বিচরণ করতে পছন্দ করেন প্রায় সকলেই।

কর্মব্যস্ততার মধ্যে যেটুকু ফাঁকা সময় পাওয়া যায় সেই সময় টুকুতে পছন্দের বিনোদন খোঁজে প্রত্যেকটি মানুষ। কেউ সময় বের করে ছোটেন প্রেক্ষাগৃহে, কেউ নিজের বাড়িতেই চোখ রাখেন মোবাইল ফোন বা ল্যাপটপে। ডিজিটাল মাধ্যমের জনপ্রিয়তা বাড়তে সোশ্যাল মিডিয়াতেই বিনোদন খুঁজে নেন অনেকে। আর এই সোশ্যাল মিডিয়ার রমরমা বাড়তেই বিনোদনের নানান ধরণও এসে গিয়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে দর্শক টানতে সব বিনোদনের মধ্যেই ঢোকানো হচ্ছে ১৮+ কনটেন্ট। শর্ট ফিল্মের (Shot Film) মধ্যেও ঢুকে পড়েছে অ্যাডাল্ট কনটেন্ট।

ওয়েব সিরিজে অ্যাডাল্ট গল্প নতুন নয়। ইদানিং এই ধরণের ওয়েব সিরিজ, ‘ইরোটিকা’ সিরিজ গুলি ব্যাপক জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটা বড় অংশের দর্শক এই ধরণের সিরিজ গুলি দেখতে বেশ পছন্দ করেন। তেমনি ওয়েব সিরিজের মতো শর্ট ফিল্মও ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে দর্শক মহলে। বিশেষ করে বাংলা শর্ট ফিল্ম বেশ ভাইরাল হচ্ছে নেট পাড়ায়। ইউটিউবে একটু খুঁজলেই এমন অনেক শর্ট ফিল্মের খোঁজই পাওয়া যাবে।

ভিডিওর জন্য ইউটিউবের প্রতিই বেশিরভাগ মানুষ ভরসা করে। ইউটিউবে সব সমস্যারই রয়েছে সমাধান। এখানে ভিন্ন ভিন্ন ধরণের ভ্লগ যেমন পাওয়া যায়, তেমনি শর্ট ফিল্মেরও প্রচুর যোগান রয়েছে এই প্ল্যাটফর্মে। কিছু কিছু ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে চোখ রাখলেই দেখা যাবে বাংলা, হিন্দি ভাষার মতো বহু শর্ট ফিল্ম। এই প্রতিবেদনে যে শর্ট ফিল্মের খোঁজ থাকছে সেটিও বাংলা ভাষায়। স্বল্প দৈর্ঘ্যের ছবিটির নাম ‘বনলতা সেন’। ২৪ মিনিটের ছবিটিতে রোম্যান্সের পাশাপাশি রয়েছে ঘনিষ্ঠ দৃশ্যের হাতছানিও। শর্ট ফিল্মের গল্প অনুযায়ী, এক সরকারি কর্মচারীর স্ত্রী একাকী জীবন কাটাতে কাটাতে নিজের দেওরের প্রেমে পড়ে। পাঁচ বছর আগে ইউটিউবে শেয়ার করা হয়েছিল এই শর্ট ফিল্মটি। এখনো পর্যন্ত ৩৬ লক্ষ মানুষ দেখেছে এই ছবিটি। দর্শকরাও প্রশংসায় ভরিয়েছেন নির্মাতাদের।

Related Articles