whatsapp channel

মমতা শঙ্করকে নিয়ে টানাটানি, মেজাজ হারিয়ে ‘বাঁদরের বাচ্চা’ বলে গালিগালাজ রূপা গাঙ্গুলীর

নেটপাড়া জুড়ে এখন চর্চায় বর্ষীয়ান অভিনেত্রী মমতা শঙ্কর (Mamata Shankar)। মহিলাদের শাড়ির আঁচল নিয়ে তাঁর করা সাম্প্রতিক একটি মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে তোলপাড়। দু ভাগে বিভক্ত হয়ে…

Nirajana Nag

Nirajana Nag

নেটপাড়া জুড়ে এখন চর্চায় বর্ষীয়ান অভিনেত্রী মমতা শঙ্কর (Mamata Shankar)। মহিলাদের শাড়ির আঁচল নিয়ে তাঁর করা সাম্প্রতিক একটি মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে তোলপাড়। দু ভাগে বিভক্ত হয়ে গিয়েছে নেটমাধ্যম। একাংশ মমতা শঙ্করের পক্ষে, আর অপর অংশ কার্যত ফুঁসে উঠেছেন তাঁর বিরুদ্ধে। সম্প্রতি এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে মমতা শঙ্কর বলেছিলেন, ‘শাড়ি পরব কিন্তু আঁচলটা ঠিক জায়গায় থাকবে না, এই ভাবনাটা আমি বুঝতে পারি না। ক্ষমা করবেন এটা বলছি বলে, যাদের আমরা রাস্তার মেয়ে বলতাম, যারা ল্যাম্পপোস্টের নীচে দাঁড়িয়ে থাকে এমন মেয়ে বলতাম, তারা এই রকম ভাবে দাঁড়াত। কিংবা গ্রামে কাজ করতে গিয়ে আঁচল সরে গেল সেটা দোষের ছিল না। এরা মানুষকে অ্যাট্রাক্ট করার জন্য দাঁড়িয়ে থাকেন, এটা তাদের পেশা, আমি তাদেরও শ্রদ্ধা করছি’।

কিন্তু বর্ষীয়ান অভিনেত্রীর এই মন্তব্য নিয়ে প্রকারান্তরে ভুল বোঝাবুঝির পরিস্থিতি তৈরি হয়েছে। টলিপাড়ার অনেকেই সমর্থন করেছেন তাঁকে। আবার কেউ কেউ কটাক্ষ শানাতে ছাড়েননি। নেটিজেনদের একাংশ রীতিমতো মমতা শঙ্করের যোগ্যতা নিয়ে পর্যন্ত প্রশ্ন তুলে দিয়েছেন। অভিনেত্রী শ্রীলেখা মিত্র সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘মমতা শঙ্করের বিরুদ্ধে অভিযোগ বা ট্রোল করার আগে বুঝুন তিনি কী বলতে চেয়েছেন, হ্যাঁ এ বিষয়ে কিছু আত্মদর্শনের প্রয়োজন রয়েছে। নারী স্বাধীনতা আর স্বেচ্ছাচারিতা এক নয় আর আমি নিশ্চিত যে উনি লাইসেন্সপ্রাপ্ত যৌনকর্মীদের ভাবাবেগে আঘাত করতে চাননি। (লাইসেন্স ছাড়া… আমি নিশ্চিত নই)’।

 

অন্যদিকে অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় আবার কটাক্ষ শানিয়েছেন মমতা শঙ্করকে। ল্যাম্পপোস্টের নীচে দাঁড়িয়ে থাকা এক মহিলার কার্টুন শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমিও এরকম একটা ছবি তুলব, ল্যামপোস্ট এর নিচে দাঁড়ানো খারাপ মেয়েগুলো কে উৎসর্গ করে। শাড়ির আঁচলেই কিনা সব সম্মান লুকিয়ে আছে যদি ওরা জানতো। আমার বন্ধু ফটোগ্রাফাররা একটু হাত খালি হলে জানিও।’ আর এবার মুখ খুললেন অভিনেত্রী তথা বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। মমতা শঙ্করের অপমানে মেজাজ হারিয়ে অশ্লীল আক্রমণও করে বসেছেন তিনি।

মমতা শঙ্করের বক্তব্য নিয়ে সম্প্রতি তাঁর বিরুদ্ধে মন্তব্য করেন বিজেপি নেত্রী রাখি মিত্র। এতেই মেজাজ হারান রূপা। ফেসবুক লাইভে ক্ষোভে ফেটে পড়ে তিনি বলেন, ‘অসভ্য, অশিক্ষিত, অপদার্থ মহিলা যার নিজের কিচ্ছু হয়নি। আগে মমতা শঙ্করের পায়ের তলায় নখের যোগ্য হ, তারপর কথা বল, ইডিয়ট মহিলা একটা। তোর সাহস কী করে হয় মমতা শঙ্করকে নিয়ে কথা বলার? তোর পরিচিতি কী রাখি মিত্র? পারবি মমতা শঙ্কর হতে? তোর বিজেপির পিছন ধরে কিছু হয়নি। উনি নিজের ক্ষমতায় মমতা শঙ্কর হয়েছেন। নিজের ক্ষমতায় কোথাও দাঁড়াবি সেদিন কথা বলবি রাখি মিত্র।’ এখানেই থামেননি রূপা। ‘বাঁদরের বাচ্চা’ বলে আক্রমণ করে তিনি এও বলেন, মমতা শঙ্কর সম্পর্কে কোনো বাজে কথা তিনি সহ্য করবেন না। তাতে পার্টির বিরাগভাজন হতে হলে হবেন। প্রবীণ অভিনেত্রী আরো বলেন, মমতা শঙ্কর অত্যন্ত শান্ত, মার্জিত, ভদ্র। খুব সাবধানে কয়েকটা কথা বলেন। তাঁর ‘মমদি’র সম্পর্কে বাজে কথা বললে কাউকে ছাড়বেন না তিনি। অনেককে পাশে পেয়েছেন রূপা গঙ্গোপাধ্যায়। আবার কেউ কেউ কটাক্ষ করেছেন তাঁকেও।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই