Hoop News

Weather Update: আগামী সাতদিন টানা বৃষ্টির পূর্বাভাস, দুর্ভোগের শিকার হবে কোন কোন জেলা!

শনিবার আকাশের মেঘ ভার, সেই জন্য বেলা বাড়ার সাথে সাথে ভ্যাপসা গরম টের পেয়েছে বঙ্গবাসী, ও শোনা গেছে কলকাতার সহ দক্ষিন বঙ্গের বিভিন্ন জায়গাতে শনিবার এই রকমই আবহাওয়ার অবস্থা ছিল। আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, দক্ষিণ থেকে উত্তর, রাজ্যের সর্বত্র তাপমাত্রা খুব একটা পরিবর্তিত হবে না, শনিবার শেষ দফার ভোটের দিন দক্ষিণের অনেক জেলাতেই মোটামুটি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এর সম্ভাবনা রয়েছে, আর আকাশ মেঘলাই থাকবে। এমনই পরিস্থিতি চলতে পারে আগামী শুক্রবার পর্যন্ত। উত্তরবঙ্গের ৮ জেলাতে রয়েছে বৃষ্টির সতর্কতা।

হাওয়া অফিস থেকে কি জানানো হচ্ছে? –

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, পূর্ব-পশ্চিম বর্ধমান আর বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ কিছু কিছু জায়গায় ১১ সেন্টিমিটার এর কাছাকাছি হতে পারে। আবার ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এই সমস্ত জেলাগুলিতে হলুদ সর্তকতা জারি করা হয়েছে, সোমবার থেকে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়াতেও ঝড় বৃষ্টির একটা সম্ভাবনা আছে। এই সমস্ত জেলাগুলিতে আগামী বুধবার পর্যন্ত হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আগামী শুক্রবার উত্তরবঙ্গের ৭ জুন আর্ট জেলাতে রয়েছে প্রবল ঝড় বৃষ্টি সম্ভাবনা এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে, কিছু কিছু জায়গাতে উত্তরের ৮ জেলাতে রয়েছে ভারী বৃষ্টির জন্য হলুদ সর্তকতা। দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, কালিম্পং এ রয়েছে হলুদ সর্তকতা। যেদিন ভোটের রেজাল্ট বের হবে, অর্থাৎ আগামী মঙ্গলবার আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুরে হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

Related Articles