Hoop NewsHoop Trending

Bankura: বাঁকুড়া যাওয়ার ঝামেলা অনেকটা মিটে যাবে, বাঁচবে সময়ও, সুখবর শোনালো রেল

আবারো বড়সড়ো সুখবর জানালো, রেল। এবার বাঁকুড়া থেকে হাওড়া দূরত্ব অনেকটা কমে গেল কি ভাবছেন এই কথাটা সত্যি কিনা সত্যি নতুন রেলের পরিকল্পনায় আনা হয়েছে এমনই কিছু নতুন নতুন স্কিম। বাঁকুড়া থেকে কলকাতা আসতে সময় লাগতো প্রায় ৬ ঘণ্টার মতো। কিন্তু এবার সেই সমস্যা আশা করা যায়, সহজেই মেতে চলেছে তাই তো রাঢ় বাংলার মানুষের হাসি, মুখে হাসি ফুটতে চলেছে।

হাওড়া থেকে বাঁকুড়ায় গিয়ে সহজে ফিরে আসা যেত না। এতদিন কিন্তু এবার খুশির খবর শোনালো ইন্ডিয়ান রেলওয়ে, সরাসরি রেল লাইন যুক্ত হচ্ছে বাঁকুড়ার সঙ্গে হাওড়ার। এবার খুব সহজেই হাওড়া থেকে আপনি বাঁকুড়ায় পৌঁছে যেতে পারবেন, বেড়াতে যাওয়ার মরসুমে যদি যাতায়াতের সময়টা অনেকটা বাঁচে তাহলে তো মন্দ হয় না।

এতদিন ধরে বাঁকুড়া থেকে হাওড়া যেতে গেলে খড়গপুর হয়ে ট্রেন ঘুরে আসতো, কিন্তু এবার মশাগ্রাম দিয়ে খুব চটপট করে এই হাওড়া পৌঁছে যাওয়া যাবে, বাঁকুড়া থেকে মশাগ্রাম পর্যন্ত লাইনের সংযোগ আগে থেকেই ছিল। কিন্তু এতদিন পর্যন্ত মশার গ্রামের সঙ্গে যুক্ত ছিল না বাঁকুড়া হাওড়া কিন্তু এবার দুটি লাইনকে একসঙ্গে যুক্ত করে দেওয়া হবে।

পুরো কাজের দায়িত্ব পূর্ব রেলের কাছে। যদিও এখনই ট্রেনের যাতায়াত হবেনা। আগামী ১০ মাসের মধ্যে কাজ শেষ করা হতে পারে। প্রকল্পটির জন্য মোট ৩৯ কোটি টাকা ধার্য করা হয়েছে। প্রকল্পের কাজ শেষ হলেই জলদি বাঁকুড়া থেকে হাওড়া পৌঁছে যাওয়া যাবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক