Finance News

Gold Price: জামাইষষ্ঠীর বাজার আগুন, এক লাফে ৩০০০ টাকা বাড়ল সোনার দাম, কলকাতায় কত চলছে দর!

যারা কোনো অনুষ্ঠানের জন্য সোনার গয়না কিনতে চান কিংবা সোনায় বিনিয়োগ করতে চান তাদের প্রতিদিনের সোনার দর (Gold Price) জেনে নেওয়া জরুরি। নিত্যদিনই বদলাতে থাকে সোনার দাম। ওঠানামা লেগেই থাকে দামে। তাই সোনা কেনার আগে দিনের দিন দামটা জেনে নেওয়া ভালো।

বিগত বেশ কিছুদিন ধরেই সোনার দামে ব্যাপক হারে উত্থান পতন লক্ষ্য করা গিয়েছে। নির্বাচনের কারণে প্রভাব পড়েছিল সোনার দামেও। মাঝে দুদিন দর অপরিবর্তিত থাকলেও এখন ফের বদলাচ্ছে বাজার। বুধবার, ১২ ই জুন জামাইষষ্ঠীর বাজারে কলকাতায় সোনার দর কত রয়েছে?

বুধবার সোনার দাম

বিগত শনিবার সোনার দামে বড়সড় পতনের পর রবিবার এবং সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি। তবে মঙ্গলবার সোনার দামে হেরফের দেয়। মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,১৮৪ টাকা আর ১০০ গ্রামের দাম ৭,১৮,৪০০ টাকা। বুধবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম হয়েছে ৭,২১৬ টাকা। এক গ্রামে দাম বেড়েছে ৩২ টাকা। আর ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম বুধবার হয়েছে ৭,২১,৬০০ টাকা যা মঙ্গলবারের তুলনায় ৩,২০০ টাকা বেশি।

মঙ্গলবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৫৮৫ টাকা অর্থাৎ ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৫৮,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬১৫ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬১,৫০০ টাকা। অর্থাৎ বুধবার ২২ ক্যারাট সোনার দাম বেড়েছে ৩০০০ টাকা।

মঙ্গলবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৩৮৮ টাকা যা বুধবারে বেড়ে দাঁড়িয়েছে গ্রাম প্রতি ৫,৪১২ টাকায়। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম মঙ্গলবারের তুলনায় ২,৪০০ টাকা বেড়ে বুধবার হয়েছে ৫,৪১,২০০ টাকা।

বুধবার রূপোর দাম

  • মঙ্গলবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা।
  • মঙ্গলবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯০,৫০০ টাকা।
  • বুধবার সোনার সঙ্গে বেড়েছে রূপোর দামও। এক ধাক্কায় ৮০০ টাকা বেড়েছে রূপোর দাম।
  • বুধবার ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ৯১.৩০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯১,৩০০ টাকা। অর্থাৎ বুধবার রূপোর দাম আরো ৮০০ টাকা বেড়েছে মঙ্গলবারের তুলনায়।

Related Articles