Finance News

Gold Price: সপ্তাহান্তে স্বস্তি দিচ্ছে সোনা-রূপোর দাম, কলকাতায় রবিবার দর কত? রইল সমস্ত তথ‍্য

বর্তমান বাজারে যেকোনো জিনিসের দামই বাড়ছে চড়চড়িয়ে। আর এক্ষেত্রে অগ্রাধিকার থাকবে সোনার (Gold Price)। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১৬ জুন, রবিবার কলকাতায় কত চলছে সোনার দর?

রবিবার সোনার দাম

নির্বাচনের পরেই সোনার দামে দেখা গিয়েছিল ব‍্যাপক উত্থান পতন। বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিগত শনিবার সোনার দামে বড়সড় পতনের পর রবিবার এবং সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি। তারপর থেকে সোনার দাম থেকেছে ঊর্দ্ধমুখী। শনিবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,২৫৫ টাকা। তবে রবিবার সোনার দামে কোনো হেরফের হয়নি। শুক্রবারের তুলনায় শনিবার দাম বেড়ে এক গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছিল ৭,২৫৫ টাকা। অর্থাৎ এক গ্রামে দাম বেড়েছিল ৬৬ টাকা। রবিবারও দর রয়েছে একই। আর ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম রবিবার রয়েছে ৭,২৫,৫০০ টাকা।

শনিবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৬৫০ টাকা অর্থাৎ ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৬৫,০০০ টাকা। রবিবার দামে কোনোয়বদল না হওয়ায় ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৫০ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৫,০০০ টাকা।

শনিবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৪৪১ টাকা যা রবিবারেও রয়েছে গ্রাম প্রতি ৫,৪৪১ টাকাই। শনিবার ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম শুক্রবারের তুলনায় ৪৯০০ টাকা বেড়ে হয়েছিল ৫,৪৪,১০০ টাকা। রবিবারও ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৪,১০০ টাকা।

রবিবার রূপোর দাম

শনিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.০০ টাকা।

শনিবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,০০০ টাকা।

শুক্রবারের তুলনায় শনিবার বেশ খানিকটা বেড়েছিল রূপোর দাম। এক ধাক্কায় ৫০০ টাকা বেড়েছিল রূপোর দাম।

তবে রবিবার রূপোর দামেও কোনো বদল হয়নি। এদিন ১ গ্রাম রূপোর দাম কলকাতায় রয়েছে ৯১.০০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯১,০০০ টাকা।

Related Articles