Finance News

Business Idea: চাকরির সাথে সহজ এই ব্যবসা করে আয় করুন লক্ষ লক্ষ টাকা, বাড়ছে প্রচুর চাহিদা

চাকরি করার সাথে সাথে যদি একটা ব্যবসা করতে পারেন, তাহলে কিন্তু একেবারেই মন্দ হয় না, চাকরির পয়সা উপার্জনের পাশাপাশি যদি বাড়িতে বসেই উপরি আয় হয়, তাহলে কার না ভালো লাগে। বর্তমান পরিস্থিতিতে অর্থ ভীষণ প্রয়োজনীয় হয়ে গেছে মানুষের। তাই শুধুমাত্র চাকরি করে অনেকেই সংসার চালাতে পারছেন না। বর্তমানে মানুষ কিন্তু বাড়িতে একটি পশু রেখেই থাকেন তাই পোষ্যের খাদ্যের ব্যবসা শুরুই করতে পারেন। আপনার যদি এই ধরনের কুকুর, বেড়ালের প্রতি আগ্রহ থেকে থাকে তাহলে আপনার জন্য এই ব্যবসা কিন্তু খুবই উপযুক্ত।

কোন খাবার থেকে আপনার বাড়ির পশু অনেক বেশি পরিমাণে পুষ্টি পাবে সে ব্যাপারে কিন্তু আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে। এছাড়া কোন বয়সের কুকুর বিড়ালের জন্য ঠিক কোন কোন খাবার আছে তার সম্পর্কে আপনাকে সঠিক ধারণা নিতে হবে।

অনলাইন কিংবা অফলাইন দুভাবেই আপনি ব্যবসা শুরু করতে পারেন, তবে বর্তমানে যেহেতু সোশ্যাল মিডিয়ার যুগ সেই জন্য আপনাকে কিন্তু অফলাইনে কে কখন আপনার কাছে কিনতে আসবে তার জন্য অপেক্ষা করতে হবে না। অনলাইনের মাধ্যমে আপনি বিভিন্ন জায়গায় আপনারই ব্যবসাকে ছড়িয়ে দিতে পারেন।

আপনাকে প্রথমে এটি রেজিস্টার করতে হবে। পোষ্য প্রাণীর খাদ্যের গুণমান নিশ্চিত করার জন্য ISO Certification প্রয়োজন। তাই এই কাজটি সবার আগে আপনাকে করে ফেলতে হবে।

এই ব্যবসা যদি আপনি ভাল করে করতে পারেন তাহলে মাসে ৫০ হাজার টাকার মতো আয় করতে পারেন। তবে আর দেরি কেন চটপট শুরু করে দিন এই অসাধারণ ব্যবসাটি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক