Hoop News

Leather Complex: বেকার যুবক-যুবতীদের জন্য দারুন সুখবর! সাড়ে সাত লক্ষ চাকরি, বড় সিদ্ধান্ত নবান্নের তরফে

এবার নবান্ন থেকে প্রচুর নিয়োগ আর বিপুল বিনিয়োগের কথা ঘোষণা করা হলো। রাজ্যের লক্ষাধিক মানুষের চাকরি হবে, এমনটাই জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার লেদার কমপ্লেক্স নিয়ে বৈঠক ডেকেছিলেন। আর সেখানেই এ বিষয়ে রিভিউ মিটিং হয়েছিল। এখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেদার কমপ্লেক্সের নামকরণ করেছেন ‘কর্ম দিগন্ত’। তবে সেক্ষেত্রে কত বিনিয়োগ হয়েছে, আর আগামী দিনেও কত টাকা বিনিয়োগ আসতে চলেছে বৈঠক শেষে সেই সমস্ত বিষয় তুলে ধরেছিলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়।

বৈঠকে উপস্থিত ছিলেন এই ক্ষেত্রে সঙ্গে যুক্ত কর্তারা মন্ত্রী এবং সচিবরাও আলাপন বন্দোপাধ্যায় জানিয়েছেন বর্তমানে ১১৫০ একর জমির ওপর ৫০০টি ট্যানারি আছে। ইতিমধ্যেই সেখানে ২৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। ৫ লক্ষ কর্মসংস্থান হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। সেখানে এবার আরও ১৮৭টি ট্যানারি ও ১৩৯ টি ফুট ওয়্যার সংস্থা আসবে।

আর‌ও ২.৫ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে এমনটাও সেদিনকে জানিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। বৈঠকের আলোচনা থেকে জানা যাচ্ছে প্রায় ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে মোট প্রায় সাড়ে সাত লক্ষ টাকা কর্মসংস্থান হবে, এমনটা জানানো হয়েছে নবান্নের তরফ থেকে। ৯০০ কোটি টাকার পরিকাঠামো তৈরি করা হয়েছে, জমি নেওয়া হয়েছে এক হাজার কোটি টাকার। ৪৭৫ কোটি টাকা বিনিয়োগে ২৮ মেগা গ্যালন পানীয় জল প্রকল্পও তৈরি করা হচ্ছে। এর ফলে শুধু ওই কমপ্লেক্স নয়, আশেপাশের এলাকার মানুষও উপকৃত হতে পারে বলে মনে করা হচ্ছে।

এছাড়া জানানো হচ্ছে যে, আলিপুরের জেল মিউজিয়াম যেখানে আছে, সেখানে একটি লেদারের মল তৈরি করা হবে, যেটি হিডকো তৈরি করবে। যেখানে এই কমপ্লেক্স তৈরি করা হবে সেখানে বিক্রিও করা হবে, যার জন্য প্রায় পঞ্চাশ শতাংশ জায়গা নেওয়া হয়েছে, বাকি জায়গাগুলিতে বাংলার শাড়িসহ অন্যান্য জিনিস থাকবে বিক্রি করার জন্য।

Related Articles