Advertisements

Digha Travel: দীঘায় এবার বাম্পার প্রজেক্ট, প্রমোদতরীতে চড়ে ঘুরে বেড়ানোর দারুণ সুযোগ

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

দীঘায় যারা বেড়াতে যেতে ভীষণ ভালোবাসেন, এবার তাদের জন্যই নতুন একটা চমক অপেক্ষা করছে। সমুদ্র সৈকতে যারা ঘুরতে বেড়াতে ভালোবাসেন তাদের কাছে দীঘা হলো অসাধারণ একটা জায়গা। এবার দীঘাতেই শীঘ্র চালু হতে শুরু করেছে প্রমোদ তরী, দীঘায় জগন্নাথ দেবের মন্দিরের পাশাপাশি এই প্রমোদ তরীও বেশ একটি আকর্ষণীয় বিষয় হতে চলেছে। তবে এর জন্য পর্যটকদের এক খুব বেশি দিন অপেক্ষা করতে হবে না। জানা যাচ্ছে, সব কিছু ঠিকঠাক থাকলে এই মাসের শেষের দিকে শুরু হয়ে যাবে এই বহু প্রতীক্ষিত প্রমোদ তরী।

বাঙালিরা আর কোথাও যাক বা না যাক দীঘা একবার করে বেড়াতে যাবে কারণ হাতের কাছে বেশ ভালো একটা ঘুরে বেড়ানোর জায়গা বলতে বাঙালিরা অন্তত দিঘাকেই বোঝায়। এই দিঘাকে সাজানো হচ্ছে ঢেলে বা কলকাতাবাসীর কাছে এর একটা অসাধারণ ডেস্টিনেশন তৈরি হয়েছে। যদিও এই সমুদ্র তটগুলি অনেক সময় প্রকৃতির রোষানলে পরে আর একেবারে তছনছ হয়ে যায়, সাজানো গোছানো সমুদ্র তার বারবার সেগুলোকে নতুন করে সাজিয়ে তোলার চেষ্টা করছে প্রশাসন।

দীঘায় রয়েছে মিউজিয়াম, সাইনসিটি, কফি হাউস,পার্ক আর নানান রকমের আকর্ষণ এবার একটা নতুন আকর্ষণ যোগ হতে চলল। সমুদ্রে বক্ষে ভেসে বেড়াবে প্রমোদ তরী। যার ব্যবস্থা করছে প্রশাসন। গোয়ার মতো দিঘাতেও যাতে পর্যটকরা এই প্রমোদ তরীতে ঘুরে বেড়ানোর সুযোগ পায়, তাইতো দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

কবে চালু হবে?

২০২৩ সালে ডিসেম্বরে শেষ হয় ‘এম ভি নিবেদিতা’ নামক প্রমোদতরীটির সাজসজ্জা। কিন্তু চালু হয়নি৷ পল্টুন জেটি ও গ্যাংওয়ে এই পরিষেবা চালুর জন্য প্রস্তুত ছিল না। ফলে সেই সময় প্রমোদতরীর সমুদ্র যাত্রা সম্ভব হয়নি। অবশেষে সেই বাধা কেটেছে। বর্ষাকালেই দিঘায় এবার গোয়ার মত উপভোগ করতে পারবেন পর্যটকেরা।

কি কি ব্যবস্থা থাকছে এখানে?

সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত এই প্রমোদতরীতে ভেসে যাওয়া যাবে। গান-বাজনার ব্যবস্থা করা যেতে পারে। প্রতিটি ডেকেই রয়েছে সমুদ্রের নীল জলরাশি উপভোগের চমৎকার ব্যবস্থা। থাকছে খানা পিনার সু ব্যবস্থা। দিঘার নায়েকালী মন্দির প্রাঙ্গনে তৈরি করা হয়েছে নতুন পল্টুন জেটি। সেই সঙ্গে জেটিতে যাওয়ার জন্য কংক্রিটের রাস্তা করা হয়েছে। আপাতত চম্পা নদীর মোহনায় নোঙর করা রয়েছে প্রমোদতরী ‘এম ভি নিবেদিতা’।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow