Hoop NewsHoop Trending

Cyclone Ashani: নিম্নচাপে পরিণত হয়েছে অশনি, ভারী বৃষ্টির সতর্কবার্তা, আসছে দ্বিতীয় ঘূর্ণিঝড়

একে অশনি ঘূর্ণিঝড়ে রক্ষে নেই, আসতে চলেছে দ্বিতীয় ঘূর্ণিঝড়। যদিও মৌসম ভবন নর্ন ঘূর্ণিঝড় প্রসঙ্গে কিছুই জানায় নি তবে সূত্র বলছে দক্ষিণ ভারত মহাসাগরে তৈরি হচ্ছে নতুন একটি ঘূর্ণিঝড়।যার নাম সাইক্লোন ‘করিম’। এই ঘূর্ণিঝড়কে হারিক্যান ২ ক্যাটেগরিতে চিহ্নিত করা হয়েছে। তবে, এই মুহূর্তে ভ্রুকুটি করছে সাইক্লোন অশনি (Cyclone Ashani)। কোথায় অবস্থান এই ঘূর্ণিঝড়ের?

সূত্র বলছে, এই মুহূর্তে অশনি রয়েছে অন্ধ্রপ্রদেশের মাছিলিপতনম থেকে ৬০ কিমি দূরে। আগামী বৃহস্পতিবারের মধ্যে অশনি গভীর নিম্নচাপে পরিণত হবে। পুরী থেকে এই মুহূর্তে অশনির দূরত্ব প্রায় ৬৬০ কিমি। আগামী কালের মধ্যে অশনি নিম্নচাপ হয়ে ঝড়ে পড়বে বাংলায়। তাহলে কোথায় কোথায় বৃষ্টি হবে?

আবহাওয়া অফিস বলছে, ইতিমধ্যে বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। ভোর রাত থেকেই ভারী বৃষ্টি হয়ে গিয়েছে কলকাতা ও তার আশেপাশে। এছাড়া, সকাল থেকেই আকাশ কালো ও মেঘাচ্ছন্ন। ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে কলকাতা, উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা, হাওড়া, মেদিনীপুরে।

আগামী শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়া, দীঘা, পুরী, ককদ্বিপ, অন্ধ্রপ্রদেশে সমুদ্রে সতর্কতা জারি রয়েছে। ল্যান্ডফল
না হলেও ভারী বৃষ্টি চলতে থাকবে। যদিও ঝড়ের কোনো সম্ভবনা নেই, কিন্তু নিম্নচাপ বৃষ্টির মুখোমুখি করবে বাংলাকে। সুতরাং, বুধ অর্থাৎ আজ ও আগামী বৃহস্পতিবার পর্যন্ত নিরাপদে থাকুন। কারণ, এই নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়ে ঝরে পড়তে পারে।

whatsapp logo