Hoop TechHoop Trending

ঘরে বসেই রোজগারের সুযোগ, বেকারদের জন্য সাহায্যের হাত বাড়ালো জিও

ভারতে বেকারত্ব বেশ বড় একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে বর্তমানে। তাই এবারে টেলিকম সংস্থা Jio তাদের গ্রাহকদের জন্য অর্থ উপার্জনের একটি অভিনব রাস্তা নিয়ে এসেছে। এই বিশেষ সার্ভিসের নাম দেওয়া হয়েছে JioPOS Lite। আপনারা অনেকেই হয়তো এই অ্যাপ্লিকেশনের ব্যাপারে জানেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি এর মাধ্যমে টাকা রোজগার করতে পারবেন। প্রথমেই জানিয়ে রাখি এই অ্যাপ্লিকেশন বিনামূল্যে গুগল প্লে স্টোরে উপলব্ধ রয়েছে। পাশাপাশি এটি একটি কমিউনিটি রিচার্জ অ্যাপ্লিকেশন। এর মাধ্যমে আপনি অন্য কারো মোবাইল রিচার্জ করিয়ে কিছু টাকা কমিশন পেতে পারেন। তো আসুন বিস্তারিত জানা যাক।

আপনি এই অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোরে একেবারে বিনা মূল্যে পেয়ে যাবেন। আর যদি আপনি অন্য কারো রিচার্জ করেন তাহলে পাবেন 4.16 শতাংশ কমিশন। অর্থাৎ সেই ব্যক্তি যদি 500 টাকা রিচার্জ করে তাহলে আপনি মোটামুটি 22 টাকা মত পাবেন কমিশন হিসেবে। এর জন্য প্রথমে আপনি গুগল প্লে স্টোরে গিয়ে এই JioPOS অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ফেলুন। তারপরে আপনাকে ফোন নম্বর, লোকেশন এবং মিডিয়া ইত্যাদির অনুমতি চাওয়া হবে। তারপরে এই অ্যাপ্লিকেশনে সাইন ইন করে রেজিস্ট্রার অপশন এ ক্লিক করুন। সেখানে গিয়ে আপনার ইমেইল আইডি অথবা Jio এর মোবাইল নম্বর দিন।

ঠিক তার নিচেই থাকবে রিচার্জ করানোর কিছু অপশন। এরমধ্যে আপনাকে Recharge Partner অপশন পছন্দ করতে হবে। তারপর আপনার কাছে একটি ওটিপি পাঠানো হবে। সেই ওটিপি এন্টার করবেন। তারপরে আপনাকে আপনার ফোনের লক খুলতে বলা হবে। তারপর আপনি আপনার নাম এবং ইমেইল আইডি দিন। আপনার লোকেশন সেট করুন। তার পরে আপনার কাছে একটি ওটিপি পাঠানো হবে। ওই ওটিপি এন্টার করার পরে আপনার কাছে MPIN এর একটি অপশন চলে আসবে। এই পিন সেট করলেই আপনি অন্য কারো রিচার্জ করে ফেলতে পারবেন খুব সহজে।

এবার যদি আপনি অন্যের রিচার্জ করাতে চান তাহলে আপনার কাছে থাকবে তিনটি অপশন। প্রথমটি হলো আর্নিং, দ্বিতীয় টি লোড মানি এবং তৃতীয় টি পাসবুক। রিচার্জ অপসন এ ক্লিক করে আপনি যেকোন নম্বরে রিচার্জ করাতে পারবেন। অন্যের রিচার্জ করলে আপনি যারা টাকা রোজগার করতে পারবেন সেগুলো মানি আর্নিং অপশনে আপনি পেয়ে যাবেন। তবে, উল্লেখ্য যদি আপনি অন্য কারো রিচার্জ করাতে চান তাহলে কিন্তু আপনাকে আপনার একাউন্টে অন্তত 500 টাকা রাখতে হবে। আর একদিনে আপনি 5000 টাকা অবধি একাউন্টে রাখতে পারেন। যত রিচার্জ করবেন আপনার রোজগার ততবেশি বাড়তে থাকবে।