whatsapp channel

Gold Price Today: ছুটির দিনেই সোনার দামে ঘটে গেল এই উল্লেখযোগ্য পরিবর্তন!

বৈশাখ মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করেই সাতপাকে বাঁধা পড়েন অনেকেই।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বৈশাখ মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করেই সাতপাকে বাঁধা পড়েন অনেকেই। তাই বৈশাখ হল বাঙালির গ্রীষ্মকালীন বিবাহ মরশুম। আর এই কারণেই বৈশাখ মাসে ভিড় জমে সোনার দোকানে। তাই এই সময় সকলের নজর থাকে সোনার দামের উপর।

গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম সামান্য বৃদ্ধি পেয়েছে। তবে এদিন স্থিতিশীল অবস্থায় রয়েছে রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (৩০.০৪.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৯৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৯.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৮২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৭৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (৩০.০৪.২০২৩-রবিবার)
৭৬,২০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৯.০৪.২০২৩-শনিবার)
৭৬,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৯০.৯০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৮৯.৭০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা