whatsapp channel
Hoop NewsHoop Trending

ধনতেরাসে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

আজ ধনতেরাস। করোনা থাকলেও ফেস্টিভ সিজন শুরু হয়ে গিয়েছে। উৎসব এসে পৌঁছেছে বাঙালির বাড়ির দোরগোড়ায়। আর ধনতেরাস মানেই মানুষ সাধ্যমতো সোনা রুপোর দোকানে ভিড় জমায়।এই ধনতেরাসে ও অন্য ধনতেরাসের মতো হুরুহুর করে পড়তে দেখা গেল সোনার দাম। কেবল সোনার দাম কমেনি কমেছে রুপোর দামও। হিন্দু ক্যালেন্ডারে আজকের দিনটি হল নতুম এই সকল পণ্য কেনার জন্য সর্বাপেক্ষা শুভ দিন হিসাবে বিবেচিত হয়ে আসছে বহু বছর ধরে। সোনা, রূপা, বাসন থেকে শুরু করে মূল্যবান ধাতু কেনা হয়। এই বছর বৃহস্পতিবার এবং শুক্রবার দু’দিন ধরে পালন করা হচ্ছে ধনতেরাস।

এদিকে ধনতেরাসে সারা বিশ্বের কাছে সুখবর আসতে চলেছে। খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে কোভিড ভ্যাকসিন। আমেরিকা সংস্থা পিফজার ঘোষণা করেছেন যে করোনার ভ্যাকসিন প্রায় ৯০ শতাংশ প্রস্তুত। এবার অনুমোদনের পালা। আর এই আনন্দে আজ সোনার দাম কমেছে। সূত্রের খবর অনুযায়ী, প্রতি ১০ গ্রাম সোনার দাম ১,০০০ টাকা কমে গিয়েছে। সেখানেই প্রতি কেজি রুপো কেনা যাবে আগের থেকে ২,০০০ টাকা কম দামে।

এর সাথেই এমসিএক্সে এর প্রতি ১০ গ্রাম ভবিষ্যৎ সোনার দাম দাঁড়িয়েছে ৫১,১৬৫ টাকা। অন্যদিনের থেকে প্রায় ২ শতাংশ কমে যায়। আগের ধনতেরাসে ১০ গ্রাম সোনার দাম ছিল ৩৮,০৯৬ টাকা, অর্থাৎ প্রায় ৩৫ শতাংশ দাম বেড়ে গিয়েছে। ২২ক্যারেট ১০ গ্রাম সোনার দাম আজকে রয়েছে ৪৯,৭৬০ টাকা। অন্যদিকে ৬৩১৩০ টাকা কেজি প্রতি রুপোর দাম প্রায় ৩.৫ শতাংশ কম হয়েছে।

whatsapp logo