Hoop News

অগাস্ট থেকেই বদল HDFC ব্যাঙ্কের একগুচ্ছ নিয়মে, কি প্রভাব পড়বে গ্রাহকদের উপর!

প্রতি মাসের শুরুতেই বেশ কিছু নিয়ম কানুনের (New Rules) পরিবর্তন হয়ে থাকে। গ্যাসের দাম থেকে ব্যাঙ্কিং নিয়ম সংক্রান্ত বেশ কিছু পরিবর্তন প্রতি মাসের শুরুতেই হয়ে থাকে। আর দিন কয়েক পরেই শুরু হয়ে যাচ্ছে অগাস্ট মাস। পয়লা তারিখ থেকেই দেশ জুড়ে বেশ কিছু নিয়ম কার্যকর হতে চলেছে বিভিন্ন ক্ষেত্রে।

এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের ক্ষেত্রে বেশ কিছু নিয়মের পরিবর্তন হয়েছে। ১ লা অগাস্ট থেকেই বদল হয়েছে এই সমস্ত নিয়মের। যারা এই ব্যাঙ্কের গ্রাহক তাদের এই নিয়মগুলির ব্যাপারে জেনে রাখা জরুরি।

অগাস্ট মাস থেকে CRED, Cheq, MobiKwik, Freecharge এর মতো পরিষেবা ব্যবহারকারী গ্রাহকদের লেনদেনের পরিমাণের উপর ১ শতাংশ অতিরিক্ত চার্জ করা হবে। ৩০০০ এ সীমিত থাকবে প্রতিটি লেনদেন। এই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের সাহায্যে জ্বালানির জন্য পেমেন্ট করলে প্রতি ১৫,০০০ এর কম জ্বালানি লেনদেনের জন্য অতিরিক্ত চার্জ লাগবে না। তবে ১৫,০০০ এর বেশি লেনদেনের জন্য সম্পূর্ণ পরিমাণের উপর ১ শতাংশ চার্জ করা হবে।

এই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের সাহায্যে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত ইউটিলিটি বিল কোনো রকম বাড়তি চার্জ ছাড়াই পরিশোধ করা যাবে। এর থেকে বেশি পেমেন্টের ক্ষেত্রে ১ শতাংশ পেমেন্ট চার্জ ধার্য করা হবে। তৃতীয় পক্ষের অ্যাপের মাধ্যমে লেনদেনের উপর চার্জ বাড়িয়ে ১ শতাংশ করা হয়েছে। এইচডিএফসি ব্যাঙ্ক তাদের লেট পেমেন্ট ফি কাঠামোর নিয়মেও পরিবর্তন এনেছে। এই নতুন নিয়ম অনুযায়ী, ১০০ টাকা বা তার কম হলে লেট পেমেন্ট ফি দিতে হবে না গ্রাহকদের। ১০১ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে হলে লেট পেমেন্ট ফি লাগবে ১০০ টাকা।

Related Articles