Hoop Life

Shravana Maas: জীবনে নেমে আসে বিপর্যয়, শ্রাবণ মাসে এই ৫টি কাজ ভুলেও করতে নেই

শ্রাবণ মাস মানেই দেবাদিদেব মহাদেবের মাস। যে কারণে কিছু নিয়মকানুন মেনে চলতে পছন্দ করেন হিন্দু ধর্মাবলম্বীরা। তবে বিশেষজ্ঞদের মতে এই মাসে বেশ কিছু কাজ করা উচিত নয়। ভুলেও করবেন না এই কাজগুলি। এতে করে দেবাদিদেব মহাদেব রুষ্ট হবেন। তাই একবার দেখে নিন, কোন কোন কাজগুলি আপনি শ্রাবণ মাসে একেবারেই করতে পারবেন না।

১) শ্রাবণ মাসের সোমবার বা যদি সম্ভব হয় গোটা শ্রাবণ মাস নিরামিষ আহার করুন। নিরামিষ আহার করলে আপনার প্রতি দেবাদিদেব তুষ্ট হবেন এবং এতে করে আপনার জীবনের চলার পথ অনেকখানি সুগম হবে।

২) বিশেষজ্ঞদের মতে, শ্রাবণ মাসে শরীরে এবং চুলে তেল লাগানো উচিত নয়। এতে মহাদেব আপনার উপর ভয়ঙ্কর রেগে যেতে পারেন, যার রোষানলে যদি একবার পড়েন তাহলে আপনার জীবন একেবারে অতিষ্ঠ হয়ে যাবে, তাই অবশ্যই এটি মেনে চলুন। তবে সাবান শ্যাম্পু ব্যবহারে নিষেধাজ্ঞা নেই।

৩) যেহেতু শ্রাবণ মাসে শিবের মাথায় দুধ ঢালা হয়, তাই যারা সোমবার ব্রত পালন করেন তারা এই গোটা মাস জুড়েই দুধ পান করবেন না। দুগ্ধজাত দ্রব্য সাধ্যমতো প্রভুকে উৎসর্গ করবেন।

৪) গোটা শ্রাবণ মাসে দিনের বেলা ঘুমোনো একেবারেই উচিত নয়, তাহলে কিন্তু আপনার জীবনের মহা প্রলয় ঘটে যেতে পারে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। দুপুরে খাওয়ার পর না ঘুমিয়ে অন্যান্য কাজে নিজেকে যুক্ত রাখুন।

৫) গোটা শ্রাবণ মাসে আপনাকে পজিটিভ চিন্তাভাবনা করতে হবে, বিশেষত পুজো চলাকালীন কোনো রকম নেতিবাচক চিন্তা করা একেবারেই চলবে না। পুজোর সময় প্রভুকে নিজস্ব মনস্কামনা জানাতে পারেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles