Hoop News

চাকরি পেতে বসের সঙ্গে কাটাতে হবে ‘বিশেষ সময়’, ভয়াবহ অভিজ্ঞতা শেয়ার তরুণীর

বর্তমানে আর্থিক ভাবে সাবলম্বী হওয়ার তাগিদ রয়েছে সকলেরই। পুরুষ মহিলা নির্বিশেষে এখন চাকরির (Job) জন্য হন্যে হয়ে ঘুরছেন। এমনিতেই মনের মতো বা চাহিদা অনুযায়ী চাকরি পাওয়া যথেষ্ট কঠিন, তার উপর আবার বিভিন্ন সময় নানান অপ্রীতিকর ঘটনার কথা শুনতে পাওয়া যায়, যা চিন্তা আরো বাড়িয়ে তোলে। সম্প্রতি এমনি এক ঘটনার কথা শেয়ার করেছেন পাকিস্তানের এক তরুণী আদিনা হিরা।

আর পাঁচজনের মতো তিনিও স্নাতক পাশ করার পর চাকরির খোঁজে এক নামী ওয়েবসাইটের দ্বারস্থ হয়েছিলেন। সেখান থেকেই এক সংস্থায় চাকরির জন্য ডাক পান তিনি। কিন্তু ইন্টারভিউয়ে তাঁর সঙ্গে যা ঘটে তাতে রীতিমতো হতবাক হয়ে গিয়েছেন ওই তরুণী। সোশ্যাল মিডিয়ায় তিনি জানান, ইন্টারভিউয়ের সময় তাঁকে বলা হয়, অফিসের পরে বসের সঙ্গে ‘বিশেষ সময়’ কাটাতে। এও অফিসেরই কাজের অংশ বলেও উল্লেখ করা হয়।

ওই তরুণী বলেন, পাকিস্তানে চাকরির বাজার খারাপ। উপরন্তু মহিলাদের জন্য তা আরো কঠিন। চাকরি খুঁজতে এলে মহিলাদের নাকি এমন অদ্ভূত প্রস্তাব দেওয়া হয়ে থাকে। ওই তরুণীর বিষ্ফোরক দাবি, পাকিস্তানে মেয়ে হয়ে বেঁচে থাকাটাই কঠিন। তার মধ্যে কত জন মেয়ে এমন প্রস্তাব পেয়ে থাকেন তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

তবে অভিযুক্ত সংস্থার থেকে পালটা দাবি করা হয়, এমন কোনো চাকরির বিজ্ঞাপন নাকি তাদের সংস্থা থেকে দেওয়া হয়নি। এমন কোনো কর্মীও তাদের সঙ্গে যুক্ত নন। সংস্থার তরফে আরো জানানো হয়, তারা ইতিমধ্যেই আইনি সাহায্য নিয়েছেন। এই ধরণের বিভ্রান্তিকর বিজ্ঞাপন থেকেও দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Related Articles