Hoop News

দীঘা যাওয়ার একাধিক ট্রেনের সময় বদল! কখন কোন ট্রেন ছাড়বে?

শনি-রবি ছুটি থাকলেই সকলে মনে করেন যে ব্যাগ গুছিয়ে বাইরে বেরিয়ে পড়ি, আর বাঙ্গালীদের বেড়াতে যাওয়ার অন্যতম জায়গায় হল দীপুদা, এর মধ্যে প্রথম জায়গা সেটি হল দীঘা। প্রায় সারা বছর বাংলার এই সমুদ্র সৈকতে অনেক ভিড় লেগেই থাকে। ভারতীয় রেল ভিড় সামলাতে গিয়ে রীতিমতো হিমশিম খায়, এবার বদল ঘটল দীঘা যাওয়ার একাধিক ট্রেনের সময়সূচীতে।

দেখে নিন চটপট -12857 হাওড়া- দীঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস শুক্রবার (২ অগাস্ট) ৬.৪৫ ঘন্টার পরিবর্তে ১০.৩০ টায় হাওড়া থেকে ছেড়ে যাবে।

12858 দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস ১০.৩৫ ঘন্টার পরিবর্তে ১৪.২০ টায় দীঘা থেকে ছাড়বে। 22897 হাওড়া-দিঘা কাণ্ডারি এক্সপ্রেস ২ অগাস্ট ১৪.২৫ ঘন্টার পরিবর্তে ১৮.১০ -এ হাওড়া থেকে ছাড়বে বলে জানিয়েছে রেল।

2021 হাওড়া-বারবিল জন শতাব্দী এক্সপ্রেস দেরিতে আসার কারণে হাওড়া থেকে ৯ টায় ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে নেওয়া হয়েছে।

ইতিমধ্যেই পূর্ব রেলের তরফে কলকাতা থেকে দীঘা একটি বিশেষ ট্রেন পরিষেবা ট্রেন চালু করা হচ্ছে। পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, ৩০০০ বার্থ এবং ১০ হাজার আসন বিশিষ্ট একটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা স্টেশন থেকে দিঘা এবং ফিরতি পথে দীঘা থেকে কলকাতা স্টেশন পর্যন্ত এই ট্রেন চালু করা হচ্ছে।

03161 কলকাতা- দীঘা স্পেশাল ট্রেনের ঘোষণা করা হয়েছে পূর্ব রেলের তরফে।

আগে মালদহ থেকে বিশেষ কোনো ট্রেন সরাসরি দীঘা পর্যন্ত ছিল না। এই দিয়ে সাধারণ মানুষের মনের মধ্যে কিন্তু বেশ কিছুদিন একটা আক্ষেপ ছিল। এই অবস্থাতেই আগামী শনিবার থেকে মালদা টাউন দিঘা এবং রবিবার দীঘা মালদা টাউন যাওয়ার বিশেষ অতিরিক্ত পাঁচটি ট্রেন চালানো হবে, এমনকি মালদা টাউন থেকে দীঘা যাওয়ার একটি স্পেশাল ট্রেন ও প্রতি সপ্তাহে চালানোর কথা। এই ট্রেন প্রতি সপ্তাহের শনিবার মালদা টাউন স্টেশন থেকে ছাড়বে মালদা টাউন থেকে ট্রেনটি ছাড়ার সময় হল দুপুর ১.২৫ মিনিট এবং দীঘা পৌঁছানোর সময় হলো রবিবার রাত দুটোয়।

Related Articles