Hoop News

মাধ্যমিক পাশেই বিনা পরীক্ষায় নিয়োগ, মোটা বেতনে আশা কর্মী পদে চাকরির জন্য চলছে আবেদন

যারা একটি চাকরির (Job Vacancy) আশায় ছিলেন তাদের জন্য এবার এল সুখবর। মাধ্যমিক পাশ করলেই এবার পাওয়া যাবে চাকরি। ২৫ টি গ্রাম পঞ্চায়েতে আশা কর্মী (Asha Karmi) নিয়োগ (Recruitment) করা হবে। মাধ্যমিক পাশ করে থাকলেই আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন এই চাকরির জন্য। কতগুলি শূন্যপদ রয়েছে, কারাই বা আবেদন করতে পারবেন, কীভাবে আবেদন করতে হবে সব তথ্য এই প্রতিবেদনে রইল।

পদের নাম এবং মোট শূন্য পদের সংখ্যা

২৫ টি গ্রাম পঞ্চায়েতে নিয়োগ করা হবে আশা কর্মী পদে। মোট শূন্য পদের সংখ্যা ২৯ টি।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পরীক্ষায় বসতে হবে। তবে আবেদনকারীদের পাশ ফেল বিবেচনা করা হবে না। উচ্চশিক্ষা থাকলেও আবেদন করা যাবে। যে কেন্দ্রে আবেদন করছেন সেখানকার স্থায়ী বাসিন্দা হতে হবে। শুধুমাত্র বিবাহিতা বা ডিভোর্সি মহিলারাই আবেদন জানাতে পারবেন।

বয়স সীমা

জেনারেল ক্যাটেগরির আবেদনকারীদের বয়স থাকতে হবে ৩০ বছর থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের বয়স হতে হবে ২২ বছর থেকে ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি

জানিয়ে রাখি, এই পদের জন্য অনলাইনে আবেদন করা যাবে না। অফলাইনে আবেদন করতে হবে এই পদের জন্য। সেক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীদের আবেদনপত্রটি একটি A4 পেপারে প্রিন্ট আউট বের করে সমস্ত তথ্য দিয়ে ফর্ম ফিল আপ করতে হবে। তারপর জরুরি তথ্য সহ রেজিস্ট্রার পোস্টের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

প্রয়োজনীয় নথি

মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার মার্কশিট

বয়সের প্রমাণপত্র

ভোটার বা রেশন কার্ড

নিজের স ইসহ দু কপি পাসপোর্ট সাইজের ছবি

ঠিকানার প্রমাণপত্র

উল্লেখ্য এখানে ইন্টারভিউ এর তারিখ হল ২৫ এবং ২৬ শে সেপ্টেম্বর ২০২৪।

Related Articles