Hoop Diary

Horoscope: বিবাহিত জীবনের শ্রেষ্ঠ দিন, ব্যবসায়ীদের অপ্রত্যাশিত লাভ, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ৫ ই অগাস্ট, ২০২৪ (২০ শে শ্রাবণ) সোমবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– বিনিয়োগের আগে পরামর্শ নিন। ঘরের পরিবেশে কোনো পরিবর্তন করার আগে সকলের সম্মতি নিন। আপনার সৃজনশীল ক্ষমতার জন্য স্বীকৃতি পাবেন। স্ত্রীর সঙ্গে বৈবাহিক জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন।

বৃষ– আর্থিক বিষয় নিয়ে স্ত্রীর সঙ্গে বিবাদ। প্রেমে ভোগান্তির সম্ভাবনা। ফাঁকা সময়ে ধ্যান করতে পারেন। স্ত্রী আপনার মর্যাদা বিরূপ ভাবে প্রভাবিত করতে পারে।

মিথুন– নেতিবাচক চিন্তা সম্পূর্ণ রূপে দূর করুন। দান ধ্যানের কাজে মন দিতে পারেন। আজ আর্থিক সঙ্কটের মুখে পড়তে হতে পারে। নতুন ব্যবসায়িক অংশীদারিত্বের কথা ভাবলে আগে সব তথ্য জেনে নেবেন।

কর্কট– কোনো সামাজিক জমায়েতে অংশ নিতে পারেন। কোনো সহায়তা ছাড়াই আজ অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। বিদেশী আত্মীয়দের থেকে উপহার পেতে পারেন। কোনো গোপন সম্পর্কের কারণে সুনাম নষ্ট হতে পারে।

সিংহ– সঙ্কটের সময় পরিবারের সাহায্য পাবেন। আজ হালকা মেজাজে থাকতে পারবেন। প্রেম জীবনে আশা রয়েছে। কর্মক্ষেত্রে যাকে শত্রু ভাবছিলেন তিনি আসলে আপনার শুভাকাঙ্ক্ষী। স্ত্রী আজ ভালো মেজাজে থাকবে।

কন্যা– বাড়ির বাইরে যাওয়ার আগে প্রবীণদের আশীর্বাদ নিন। নিজের থেকে কম অভিজ্ঞতা সম্পন্ন লোকদের ধৈর্য সহকারে সামলান। আপনার নতুন পরিকল্পনা সম্পর্কে অন্যরা উৎসাহী হবে। জীবনসঙ্গীর সঙ্গে দারুণ সময় কাটাবেন।

তুলা– কোনো দীর্ঘস্থায়ী বিনিয়োগ এড়িয়ে চলুন। কর্মক্ষেত্রে ঊর্দ্ধতনদের সঙ্গে বিরোধ ঘটলে মাথা ঠাণ্ডা রাখুন। মানুষের থেকে দূরে গিয়ে পছন্দসই কাজ করতে পারেন। বিবাহিত জীবনের অন্যতম শ্রেষ্ঠ দিন হবে।

বৃশ্চিক– নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। অর্থের অভাবে পরিবারে মতবিরোধ হতে পারে। ব্যবসায়ীরা আকস্মিক মুনাফা পেতে পারেন। মূল্যবান সময় নষ্ট হতে পারে।

ধনু– প্রত্যয় বাড়বে, উন্নতি নিশ্চিত। ব্যবসায়ীরা বাড়ি থেকে বেরোনোর আগে অর্থ নিরাপদ জায়গা রাখুন। পরিবারের কোনো সদস্যের আচরণে বিরক্ত হতে পারেন। বন্ধুদের চক্করে মূল্যবান সময় নষ্ট করবেন না।

মকর– স্বাদু ভালো থাকবে। বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করলে আজ বিক্রির জন্য ভালো দিন। দীর্ঘদিনের ঝগড়া আজই মিটিয়ে নিন। বিবাহিত জীবনের কিছু পার্শ্ব প্রতিক্রিয়ার সম্মুখীন হতে পারেন।

কুম্ভ– শান্ত, উদ্বেগ মুক্ত থাকবেন। সারা দিনে যথেষ্ট অর্থ সঞ্চয় করতে পারবেন। কর্মক্ষেত্রে জিনিসগুলি দারুণ থাকবে। প্রেমিকার সঙ্গে সুন্দর সময় কাটাবেন। প্রতিবেশীরা বিবাহিত জীবনে অশান্তি আনার চেষ্টা করতে পারে।

মীন– অত্যধিক মানসিক চাপ এবং দুশ্চিন্তায় স্বাস্থ্য নষ্ট হতে পারে। কোনো চিঠি পুরো পরিবারের জন্য ভালো খবর নিয়ে আসবে। নিজের কাজের ব্যাপারে মনোযোগী হন। বিবাহিত জীবনের সেরা দিন হতে চলেছে এটি।

Related Articles