Hoop News

দাউদাউ করে জ্বলছে ইস্কন মন্দির, অক্ষত রইল ভগবদ্গীতা, অলৌকিক ঘটনার সাক্ষী বাংলাদেশ!

শেখ হাসিনার পদত্যাগের পর দুদিন কেটে গেলেও পরিবেশ এখনো অশান্ত হয়ে রয়েছে বাংলাদেশে (Bangladesh)। কোটা বিরোধী ছাত্র আন্দোলন থেকে শুরু হয়ে বর্তমানে সেনা শাসনে রয়েছে পড়শি দেশ। চলছে নতুন সরকার গঠনের তোড়জোড়। তবে এর মাঝেই বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতনের বেশ কিছু অভিযোগ উঠতে শুরু করেছে। বেশ কিছু জায়গায় হিন্দু মন্দিরে ভাঙচুর চালানোর মতো ঘটনাও সামনে এসেছে।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বাংলাদেশের ইস্কন মন্দিরে হামলা চালানোর একটি ভিডিও এই মুহূর্তে ভাইরাল হয়েছে নেটপাড়ায়। দেবদেবীদের মূর্তি ভাঙচুর করার পর আগুন লাগিয়ে দেওয়া হয়েছে মন্দিরে। ভিডিওতে দেখা যায়, গোটা মন্দির আগুনে দাউদাউ করে জ্বললেও অদ্ভূত ভাবে ভগবদ্গীতার কোনো ক্ষতি হয়নি। সমস্ত কিছু পুড়ে গেলেও ভগবদ্গীতা অক্ষত থাকার ঘটনা চমকে দিয়েছে সকলকে। অনেকেই একে অলৌকিক ঘটনা বলে দাবি করছেন। তবে এই ভিডিওর সত্যতা HoopHaap Digital Media যাচাই করেনি।

হাসিনা সরকারের পতনের পরেই সংখ্যালঘুদের উপরে আক্রমণের আশঙ্কা মাথাচাড়া দিয়ে ওঠে। এমনও ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে সংখ্যালঘু পরিবারকে উগ্রবাদীদের কাছে চিৎকার করে প্রাণভিক্ষা করতে দেখা গিয়েছে। আবার একই সঙ্গে এমন ছবিও ভাইরাল হয়েছে যেখানে জায়গায় জায়গায় রাত জেগে হিন্দু মন্দির পাহারা দিতে দেখা গিয়েছে মুসলিম ধর্মাবলম্বীদের। সংখ্যালঘুদের উপর অত্যাচারের প্রতিবাদও করেছেন অনেকে।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে পালিয়ে এই মুহূর্তে দিল্লির সেফ হাউসে রয়েছেন শেখ হাসিনা। শোনা যাচ্ছে, পশ্চিমী দেশগুলিতে আশ্রয় নেওয়ার পরিকল্পনায় রয়েছেন তিনি। কিন্তু ইঙ্গিত পাওয়া যাচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্র তাঁকে আশ্রয় দিতে প্রস্তুত নয়। ব্রিটেনের কাছে আশ্রয় চেয়ে ইতিমধ্যেই প্রত্যাখাত হয়েছেন তিনি। আর এবার আমেরিকাও মুখ ফেরালো হাসিনার দিক থেকে। এবার প্রশ্ন উঠতে শুরু করেছে, আমেরিকার ভিসা বাতিলের ঘটনায় তাঁর রাজনৈতিক জীবনে কোনো প্রভাব ফেলবে কিনা। কারণ আন্তর্জাতিক রাজনীতিতে আমেরিকার প্রভাবের কথা মাথায় রেখে বাকি পশ্চিমী দেশগুলিও একই পথ ধরবে কিনা তা নিয়ে প্রশ্ন থাকছে। এও মনে করা হচ্ছে, এমন যদি হয় তবে রাশিয়া, বেলারুশ বা পশ্চিম এশিয়ার কোনও দেশে রাজনৈতিক আশ্রয় চাইতে পারেন হাসিনা।

Related Articles