Hoop News

স্বাধীনতা দিবসের আগেই বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, ছুটির দিনে যাত্রী ভোগান্তির আশঙ্কা

মাঝেমধ্যেই বিভিন্ন রক্ষণাবেক্ষণের কাজের জন্য সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয় ট্রেন চলাচল। এর জন্য মাঝেমাঝে সমস্যাতেও পড়তে হয় যাত্রীদের। মাস খানেক আগেই শিয়ালদহ স্টেশনে প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজের জন্য ট্রেন চলাচলে ব্যাঘাত ঘটে। এর জেরে যাত্রীদের দুর্ভোগও বাড়ে। আর দিন দুই পরেই স্বাধীনতা দিবস। তার আগেই ফের লোকাল ট্রেন বাতিলের কথা ঘোষণা করলে রেল। আগামী ১৪ ই অগাস্ট হাওড়া ডিভিশনে প্রচুর লোকাল ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছে।

রেলের তরফে জানা গিয়েছে, জনাই রোড স্টেশনে ট্র্যাক রক্ষণাবেক্ষণ কাজের জন্য আগামী ১৪ ই অগাস্ট বাতিল থাকছে লোকাল ট্রেন। এদিন আপ হাওড়া বর্ধমান কর্ড ৩৬৮১১ (৪:০০) এবং ডাউন বর্ধমান হাওড়া কর্ড ৩৬৮১২ (২:৫৮) ট্রেন বাতিল থাকবে। পাশাপাশি ১২৩৭০ দেরাদুন হাওড়া কুম্ভ এক্সপ্রেস বর্ধমান ব্যান্ডেল হাওড়া হয়ে চলাচল করবে। অন্যদিকে ১৩১৪৮ বামনহাট শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস ৩০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে এদিন।

স্বাধীনতা দিবসের প্রাক্কালে এই ট্রাফিক ব্লকের কারণে যিনি ত্রীদের সমস্যার কথা চিন্তা করে আগেই দুঃখ প্রকাশ করেছে রেল। তবে রেল আধিকারিকদের মতে, ট্রাফিক ব্লকের কারণে যাত্রী পরিষেবায় কিছুটা ব্যাঘাত ঘটলেও রেলের আধুনিকীকরণের জন্য তা প্রয়োজন।

এর আগে গত রবিবার হাওড়া ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছিল। আজিমগঞ্জ থেকে বাতিল ০৩০৯৬ আজিমগঞ্জ কাটোয়া প্যাসেঞ্জার স্পেশাল, ০৩০৬১ কাটোয়া আজিমগঞ্জ এক্সপ্রেস স্পেশাল, ৩৭৮৩১ হাওড়া বর্ধমান গ্যালোপিং লোকাল ট্রেনগূলি বাতিল করা হয়েছিল। ৩৭৬১১ হাওড়া-পান্ডুয়া লোকাল, ৩৭৮৩৬ বর্ধমান-হাওড়া লোকাল, ৩৭৬১৪ পান্ডুয়া – হাওড়া লোকাল বাতিল করা হয়েছিল গত রবিবার।

Related Articles