Advertisements

Rain Forecast: টানা ৬ দিনের বৃষ্টিতে ভাসবে এই জেলাগুলি, বর্ষা নিয়ে বড় আপডেট হাওয়া অফিসের

Nirajana Nag

Nirajana Nag

Follow

একটানা দীর্ঘদিন ধরে প্রচণ্ড গরম সহ‍্য করার পর অবশেষে স্বস্তির খবর এল দক্ষিণবঙ্গের জন‍্য। বৃহস্পতিবার দুপুরের পরেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আকাশ কালো করে নামে বৃষ্টি‌ (Rain Update)। এর ফলে অস্বস্তিক‍র গরম থেকে অনেকটাই রেহাই মিলেছে দক্ষিণবঙ্গবাসীর। পাশাপাশি আরো সুখবর দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আগামী ৬ দিন বৃষ্টি

হাওয়া অফিস সূত্রে বলা হয়েছে, বৃহস্পতিবার থেকে আগামী ২৬ জুন পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ‍্যুৎ সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পাশাপাশি কোনো কোনো জেলায় হাওয়ার গতিবেগ হতে পারে ৪০-৫০ কিমি। আগামী ২ দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ২-৩ ডিগ্রি করে তাপমাত্রা কমবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। উত্তরবঙ্গেও আগামী ২ দিনে তাপমাত্রা কমার কথা জানানো হয়েছে।

উত্তরবঙ্গেও সতর্কতা জারি

উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ২৬ জুন পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। দুই দিনাজপুর, মালদায় বিক্ষিপ্ত বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বর্ষা নিয়েও বড় আপডেট

এ বছর বাংলায় বর্ষা তাড়াতাড়ি প্রবেশের কথা থাকলেও দক্ষিণবঙ্গে অনেকটাই দেরিতে ঢুকছে মৌসুমী বায়ু। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২-৩ দিনের মধ‍্যেই দক্ষিণের জেলাগুলিতে বর্ষা পা রাখতে পারে। রিপোর্ট অনুযায়ী,  বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ০.৬ ডিগ্রি বেশি। আর শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ১.৪ ডিগ্রি বেশি।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow