Hoop News

RG Kar কাণ্ডে ধর্মঘটের খবর, জেলায় জেলায় থমকে পরিষেবা, কী অবস্থা লোকাল ও দূরপাল্লার ট্রেনের?

আর জি করের কাণ্ডের জন্য প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বাংলা বন্ধের ডাক দেওয়া হয়েছে এস ইউ সি আই এর পক্ষ থেকে। চারিদিকে জেলায় জেলায় এই ধর্মঘট ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে, তার জেরে অনেক জায়গাতে স্টেশন অবরোধ হয়েছে সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে আটটা পর্যন্ত ধামুয়া স্টেশন অবরোধ করা হয়েছে। কবে জানা যাচ্ছে যে পূর্ব এবং দক্ষিণ পূর্ব এই দুটি শাখাতে ট্রেন চলাচল একেবারে স্বাভাবিক হয়েছে।

হাওড়া স্টেশনের নিয়ম অনুযায়ী জানানো হচ্ছে, যে এখনো পর্যন্ত কোনো রকম কোনো অবরোধের ঘটনার কথা কিছুই শোনা যায়নি, এর ফলে ট্রেন চলাচল হাওড়া লাইনে একেবারেই স্বাভাবিক রয়েছে নির্ধারিত সময়ে লোকাল ও দূরপাল্লার ট্রেন ছেড়েছে ঠিক সময়ে। এবং সমস্ত ট্রেন সঠিক সময় স্টেশনে ঢুকে পড়ছে, তার পাশাপাশি জানা যাচ্ছে, উল্টোডাঙ্গায় সমস্তভাবেই যান চলাচল একেবারে স্বাভাবিক রয়েছে, যদিও জেলায় জেলার বাস পরিষেবা ব্যাহত হয়েছে।

জলপাইগুড়িতে ধর্মঘটের বেশ আঁচ পড়েছে, বন্ধ হয়ে গেছে সমস্ত দোকানপাট, বেসরকারি বাস পরিষেবা একেবারেই বন্ধ হয়ে গেছে। ডুয়ার্সের উদ্দেশ্যে কোনো রকম ভাবে বেসরকারি বাস চলাচল করছে না। পুলিশি নিরাপত্তায় উত্তরবঙ্গের রাষ্ট্রীয় পরিবহন সংস্থায় ডিপো থেকে সরকারি বাসই শুধুমাত্র চালানো হচ্ছে, বীরভূমেও সমস্ত বাস পরিষেবা বন্ধ হয়ে গেছে।

যদিও পুলিশের পদক্ষেপেই অনেকটা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে দক্ষিণ ২৪ পরগনা, জয়নগরে, দক্ষিণ বারাসাত এলাকায় কুলপি রোড অবরোধ করা হয়। এছাড়া জানা যাচ্ছে, এদিকে ‘সরকারি কর্মচারীরা অফিসে না এলে একদিনের বেতন কাটা যাবে’, SUCI-র বন‍্ধের ডাক নিয়ে এমন নির্দেশিকা জারি করল নবান্ন। দক্ষিণ ২৪ পরগনার গোসাবা বাজারে ধর্মঘটের সমর্থনে SUCI-এর মিছিলে বাধা দিয়েছে তৃণমূলের পঞ্চায়েত সদস্যরা এমনটাই জানা যাচ্ছে।

Related Articles