Hoop News

Weather Change: দক্ষিণবঙ্গ থেকে বর্ষা বিদায় নিলেও কার্নিভালের দিন বৃষ্টির সম্ভাবনা, কি বলছে আবহাওয়া অফিস

দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা আছে, গতকাল অর্থাৎ মঙ্গলবার মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বেড়েও যেতে পারে, এমনটা জানাচ্ছে, আবহাওয়া দফতর এর প্রভাবে মঙ্গলবার থেকে বাতাস জলীয় বাষ্পের পরিমাণ অনেকাংশে বেড়ে যাবে। জানা যাচ্ছে যে, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকবে এবং স্থানীয়ভাবে আকাশ মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

তবে কার্নিভালের দিন মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে, কলকাতার সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গাতে উপকূলের জেলা সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হতে পারে বিক্ষিপ্তভাবে বৃষ্টি, পুজোর কয়েকটা দিন সামান্য বৃষ্টিপাত হলেও কলকাতা সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গায় মোটামুটি ভালো করেই ঠাকুর দেখতে পেরেছেন, সাধারন মানুষ, তবে কি কার্নিভালের দিন কলকাতা সহ বিভিন্ন জায়গাতে চেপে বৃষ্টি নামতে চলেছে?

রবিবার দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অথবা বর্ষা বিদায় নিয়েছে বাংলা থেকে। এমনটাই জানানো হয়েছে, তবে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের সব জেলা থেকেই বর্ষা রবিবার দুপুরে বিদায় নিলেও মঙ্গলবার যদিও এ বৃষ্টি বর্ষার বৃষ্টি নয়, আপাতত আজকে অর্থাৎ সোমবার আবহাওয়া অনেকটাই শুষ্ক থাকবে, ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই, বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে, দক্ষিণবঙ্গের উপকূল জেলাগুলিতে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার বিভিন্ন জায়গায় পরিষ্কার আকাশ থাকবে। সন্ধ্যার পরে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে দিন ও রাতে তাপমাত্রা সামান্য বেড়ে যেতে পারে। পরিষ্কার আকাশ থাকবে, তবে দক্ষিণবঙ্গের শুক্রবার থেকে একেবারে বাতাস থেকে জলীয় বাষ্প বিদায় নেবে অর্থাৎ শুষ্ক আবহাওয়া বলতে পারে।

Related Articles