Hoop News

Weather: ঘূর্ণাবর্তের জেরে জেলায় জেলায় ঝেঁপে নামবে ভয়ঙ্কর বৃষ্টি, আবহাওয়ার আমূল বদল রাজ‍‍্যজুড়ে!

দক্ষিণবঙ্গের আট জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, কাল থেকে বৃষ্টি হতে পারে। তবে শুধু সোমবারই নয়, মঙ্গলবার, বুধবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে, আবহাওয়া অফিস জানিয়েছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে যেমন দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে বুধবার এবং বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই জেলাগুলিতে বৃষ্টি অনেক পরিমাণে হবে। এছাড়াও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতাতেও, কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, কোনো জেলায় আপাতত আবহাওয়া সংক্রান্ত কোনো সতর্কতা নেই।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার এবং কালিংপং এ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়। এছাড়াও সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি আর কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে, বাকি কোনো জেলাতে আপাতত কোনো রকম ভাবেই হাওয়া অফিসের তরফ থেকে কোনো সতর্কতা নেই।

এছাড়াও এই আবহাওয়ার জেরে সমুদ্রে ঝড় উঠবে, কারণ বঙ্গোপসাগরে নিম্নচাপ আছে। অন্তত ৬ ঘন্টা সমুদ্রের পরিস্থিতি একই রকম থাকবে বলে জানানো হয়েছে, তারপর পরিস্থিতির স্বাভাবিক হয়ে যাবে, উত্তর উপসাগর এবং তার সংলগ্ন পশ্চিম এবং মধ্য বঙ্গোপসাগরের ওপর দিয়ে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে, সেই জন্য মৎস্যজীবীদের সমুদ্রের উপকূল।

Related Articles