Hoop News

Weather Update: কিছুক্ষণের মধ্যেই শুরু হবে ভারী বৃষ্টির দাপট, কোন কোন জেলায় দুর্যোগের আশঙ্কা!

অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা ফিরে এসেছে, বেশ কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে বৃষ্টি চলছে। বৃষ্টি হলেও ভ্যাপসা গরম থাকবে, কোথাও কোথাও ভারী বৃষ্টি হবে কোথাও আবার মাঝারি বৃষ্টি হবে, আজ কলকাতায় এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সারাদিনই আকাশ মেঘলা থাকবে সাথে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে। তাই যদি বাইরে বেরোনোর প্ল্যান করে থাকেন, তাহলে অবশ্যই ছাতা বর্ষাতি সঙ্গে নিয়ে বেরোবেন।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

সপ্তাহ জুড়ে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে আজ থেকে বৃষ্টি কমলেও সপ্তাহ জুড়ে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এমনটাই জানাচ্ছে আবহাওয়া অফিস। তার সাথে চলতে পারে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টি, ভারী বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। রোদ বৃষ্টির লুকোচুরি জারি থাকবে, গোটা দক্ষিণবঙ্গ জুড়ে।

সমুদ্রের আবহাওয়া কেমন থাকবে জেনে নিন

আবহাওয়া দপ্তর থেকে জানানো হচ্ছে, যে উত্তাল হতে পারে সমুদ্র। সেই জন্য মৎস্যজীবীদের সমুদ্রে যাতায়াতের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ২৬ শে জুলাই পর্যন্ত উত্তর এবং পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে ঘন্টায় ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস, কখনো এই গতিবেগ হতে পারে প্রায় ৬০ কিলোমিটার। শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীরা সমুদ্র যেতে পারবে না এমন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে আজকে?

কলকাতায় ভারী বৃষ্টি হতে পারে, আবার মাঝে মধ্যে আকাশ মেঘলা থাকবে। মাঝে মধ্যে কোথাও কোথাও আবার সামান্য বৃষ্টিপাত হতে পারে, আজকের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ থেকে ৩৪ ডিগ্রী সেলসিয়াস।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গে রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, সেক্ষেত্রে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles