Hoop News

পুজোর আগেই সরকারি কর্মচারীদের জন্য দারুন সুখবর, নয়া বিজ্ঞপ্তি সরকারের

পুজো আসতে আর খুব বেশি বাকি নেই, মাত্র এক মাস পরেই রয়েছে পুজো। পুজোর আনন্দে মেতে উঠবে গোটা বাঙালি মহল। তবে বর্তমান পরিস্থিতিতে পূজোর আনন্দটা হয়তো অনেকটাই মাটি হয়ে গেছে, সকলেই চাইছেন নির্যাতিতা কন্যার অত্যাচারীর সাজা হোক। রাজ্য সরকারি কর্মীরা পেল ও বড় একটা সুখবর সোমবার অর্থ দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে অসাধারণ একটা খবর। সেখানে বলা হয়েছে, এবার মানসিক স্বাস্থ্য সংক্রান্ত খরচ পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা।

সরকারি কর্মচারীদের জন্য দারুন সুখবর –

গতকাল রাজ্য অর্থ দপ্তরের তরফ থেকে প্রকাশিত একটা বিবৃতিতে বলা হয়েছে যে, এতদিন অব্দি সরকারি কর্মীদের ১৭ টি অসুখের ক্ষেত্রে আউটডোর চিকিৎসার খরচ দেওয়া হতো। কিন্তু হাসপাতালে ভর্তি না হলেও ওই খরচ তারা পেতেন স্নায়ু রোগ চিকিৎসায় খরচ, তাদের দ্বিতীয় সরকার তবে এবার থেকে সরকারি নিউরো সাইক্রিয়াটিক এবং স্নায়ুকোষ জনিত মানসিক রোগের ট্রিটমেন্টের খরচ পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

সম্প্রতি এমনটাও বলা হয়েছে যে, এবার থেকে রাজ্য সরকারি কর্মচারীরা স্কিৎজোফ্রেনিয়া, হ্যালুসিনেশনের মতো মোট ৬ ধরণের স্নায়ুকোষজনিত মানসিক রোগের চিকিৎসার জন্য ডাক্তারের চেম্বার, আউটডোর অথবা বাড়িতে থেকে চিকিৎসা করালে সরকারি হেলথ স্কিমে দেখা করিয়ে নিতে পারবেন, সাম্প্রতিক অতীতে এই ধরনের রোগ অনেকটাই বেড়ে যাচ্ছে, তার জন্যই এমন ব্যবস্থা করা হচ্ছে।

রাজ্য সরকারি কর্মীদের সুবিধার কথা মাথায় রেখেই এমন অসাধারণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মানসিক স্বাস্থ্যজনিত চিকিৎসার খরচ দেওয়াও হবে এর মাধ্যমে, শারীরিক অসুখের পাশাপাশি রাজ্য সরকার কর্মীদের মানসিক স্বাস্থ্যের বিষয়ও যে যথেষ্ট ওয়াকিবহাল তা কিন্তু এর মাধ্যমে বোঝা যাচ্ছে। সরকারের এই সিদ্ধান্তের ফলে বহু সরকারি কর্মীর অনেক উপকার হবে, বলেই মনে করা হচ্ছে।

Related Articles