whatsapp channel

নতুন বছরে একধাক্কায় পেট্রোলের দামে চড়ল পারদ, মাথায় হাত সাধারন মানুষের

করোনা মরশুম। এখনো ভ্যাকসিন প্রস্তুত হয়নি। কিন্তু খুব শীঘ্রই ভ্যাকসিন আসতে চলেছে। করোনার প্রকোপে দিন দিন বাজারের অবস্থা বেহাল। আজ কর্মহীন বহু মানুষ। আর দিন দিন জিনিসের দাম বেডেই চলেছে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

করোনা মরশুম। এখনো ভ্যাকসিন প্রস্তুত হয়নি। কিন্তু খুব শীঘ্রই ভ্যাকসিন আসতে চলেছে। করোনার প্রকোপে দিন দিন বাজারের অবস্থা বেহাল। আজ কর্মহীন বহু মানুষ। আর দিন দিন জিনিসের দাম বেডেই চলেছে। নতুন বছরে ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম৷ আজ নিয়ে তৃতীয়বার দাম বাড়ল জ্বালানি তেলের৷ আজকে প্রতি লিটার পিছু ২৫ পয়সা করে দাম বেড়েছে।

Advertisements

বিশ্বের বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তেই ভারতে ফের বৃদ্ধি পেল পেট্রোল-ডিজেলের দাম। অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি পেয়ে ব্যারেল পিছু ৫৭ মার্কিন ডলারের বেশি হয়ে গিয়েছে৷ এরপর আরো দাম বাড়তে পারে। সরকারি নিয়ম অনুযায়ী, প্রতিদিন পেট্রোল ও ডিজেলের দাম নির্ধারণ করে তেল কোম্পানিগুলি। প্রতিদিন ভোর ৬টা থেকে নতুন দাম কার্যকর হয়। বুধবার জ্বালানির তেলের দাম পরিবর্তন করেছে রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিগুলি। তাতেই দেখা যাচ্ছে, বিভিন্ন শহরে পেট্রোল ও ডিজেলের দাম ২৫ পয়সা পর্যন্ত বেড়েছে। দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে পেট্রোল ও ডিজেলের দাম সবথেকে বেশি।

Advertisements

এদিকে করোনাতে ক্ষতিগ্রস্ত রাজকোষ ভর্তি করতে গত বছর দু’দফায় মার্চ এবং মে মাস থেকে একনাগারে পেট্রোল ও ডিজেলে অতিরিক্ত যথাক্রমে মোট ১৩ টাকা এবং ১৫ টাকা করে শুল্ক বসিয়েছিল সরকার। আজকের মূল্যবৃদ্ধি আগের সেই সব রেকর্ড পিছনে ফেলে দিয়েছে। দিল্লিতে আজ পেট্রোলের দাম ৮৪ টাকা ৪৫ পয়সা ও ডিজেলের দাম ৭৪ টাকা ৬৩ পয়সা। দাম বৃদ্ধিতে মাথায় হাত বাস ট্যাক্সি চালকদের।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar