GossipHoop Plus

অগাধ সম্পত্তির মালিক শাহরুখ খান, মুম্বাইয়ের বুকে ২০০ কোটির বাংলো, রইল সমস্ত খতিয়ান

শাহরুখ খান (shahrukh khan) ক্রমশ বলিউডের কিংবদন্তী হয়ে উঠছেন। একসময় দিল্লির বাসিন্দা শাহরুখ এখন মুম্বইয়ের ‘কিং’। একসময় যে বলিউডে শাহরুখকে বারবার রিজেক্ট করেছিল, এখন সেই বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থার নাম ‘রেড চিলিজ’ যার মালিক শাহরুখ খান। প্রযোজনা সংস্থা ছাড়াও কিং খানের রয়েছে কয়েক কোটি টাকার সাম্রাজ্য। তার একটি মূল অংশ হল শাহরুখের বাসস্থান ‘মন্নত’।

‘মন্নত’ এই মুহূর্তে ভারত তথা এশিয়ার সবচেয়ে বড় সেলিব্রিটি রেসিডেন্স হিসাবে ধরা হয়। 200 কোটি টাকা দামের এই বাংলোটির নাম আগে ছিল ‘ভিলা ভিয়েনা’। 1920 সালে বাংলোটি তৈরী হয়েছিল। পরবর্তীকালে শাহরুখ বাংলোটি কেনার পর ‘ভিলা ভিয়েনা’ নাম বদলে ‘মন্নত’ নাম রাখেন। গৌরী খান (gauri khan) বাংলোর ক্লাসিক লুক অপরিবর্তিত রেখে ইন্টিরিয়র ডেকোরেশন করেছিলেন। সব মিলিয়ে ‘মন্নত’-এর ইন্টিরিয়র লুক হল ট্র্যাডিশন ও ক্লাসিকের সমন্বয়।

অপরদিকে আলিবাগে উইকেন্ড কাটানোর জন্য শাহরুখ কিনেছেন একটি ফার্মহাউস। আলিবাগের এই বাংলোটিও সাজিয়েছিলেন গৌরী। বাংলোটির মূল আকর্ষণ হল এর স্পেশ‍্যাল মোজাইক ফ্লোর। আলিবাগের এই বাংলোটির চারপাশ সবুজে ঘেরা। এখানে মাঝে মাঝেই ছুটি কাটাতে সপরিবারে আসেন শাহরুখ। দুবাইতে রয়েছে শাহরুখের আরও একটি বাংলো যার নাম ‘জন্নত’। আঠারো কোটি টাকা দামের এই বাংলোটি দুবাইয়ের রিয়েল এস্টেট ডেভলপার নখিল (Nakheel PJSC) শাহরুখকে উপহার দিয়েছেন।

এছাড়াও ইউকে-এর সেন্ট্রাল লন্ডনের পার্ক লেনে শাহরুখের আরও একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। আরিয়ান (Aryan khan) এবং সুহানা খান (suhana khan) যখন ইংল্যান্ডের বোর্ডিং-এ পড়তেন তখন এই অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন শাহরুখ। তবে শাহরুখ ও তার পরিবার এখনও তাঁদের এই অ্যাপার্টমেন্টটির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেননি।

Related Articles