whatsapp channel

ভাতের সঙ্গে খাওয়ার জন্য ক্যাপসি চিকেন বানানোর রেসিপি

রবিবার মানেই লাঞ্চে চিকেন হবে। চিকেন এর পাতলা ঝোল খেতে খেতে যদি একেবারে বিরক্ত লাগে তাহলে অনায়াসেই খুব কম উপকরণ দিয়ে বানিয়ে ফেলতে পারেন ক্যাপসি চিকেন। বাড়িতে অতিথি আপ্যায়ন হোক…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রবিবার মানেই লাঞ্চে চিকেন হবে। চিকেন এর পাতলা ঝোল খেতে খেতে যদি একেবারে বিরক্ত লাগে তাহলে অনায়াসেই খুব কম উপকরণ দিয়ে বানিয়ে ফেলতে পারেন ক্যাপসি চিকেন। বাড়িতে অতিথি আপ্যায়ন হোক কিংবা চটজলদি রান্না করতে চটপট বানিয়ে ফেলুন ক্যাপসি চিকেন।

Advertisements

উপকরণ -»
মুরগির মাংস ১ কিলো
টমেটো বাটা ২ টেবিল চামচ
২টি বড় আকারের পেঁয়াজ বাটা
আদা বাটা ১ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
টক দই ৪ টেবিল চামচ
সবুজ ক্যাপসিকাম বাটা
হলুদ গুঁড়া ১ টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
নুন, মিষ্টি স্বাদ মত
জিরে গুঁড়ো ১ টেবিল চামচ
ধনে গুঁড়ো ১ টেবিল চামচ
গরম মশলা গুঁড়ো ১ চা চামচ
ধনেপাতা ১ কাপ
সরষের তেল ১ কাপ

Advertisements

ভাতের সঙ্গে খাওয়ার জন্য ক্যাপসি চিকেন বানানোর রেসিপি

Advertisements

প্রণালী -»
মুরগি ভালো করে পরিষ্কার করে ধুয়ে টক দই দিয়ে ভালো করে অন্তত দু ঘন্টার জন্য ম্যারিনেট করে রাখতে হবে। এরপর কড়াইতে সরষের তেল গরম করে তাতে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা, টক দই, সবুজ ক্যাপসিকাম বাটা, হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। নুন, মিষ্টি স্বাদ মত দিতে হবে। এরপর ম্যারিনেট করা চিকেন দিয়ে ভালো করে কষাতে হবে। সামান্য উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে আধঘন্টার জন্য। মাঝে মধ্যে ঢাকা খুলে খুন্তি দিয়ে ভালো করে নাড়িয়ে ছাড়িয়ে নিতে হবে। ঢাকা খুলে ওপরে ধনেপাতা কুচি এবং সামান্য গরম মশলার গুঁড়া ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘ক্যাপসি চিকেন’।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media