Hoop StoryHoop Viral

বন্যা কবলিত মুম্বইয়ের রাস্তায় সাঁতার কাটছে হরিণ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

মুম্বই ভেসে যাচ্ছে বর্ষার বৃষ্টিতে। বিভিন্ন জায়গায় জারি হয়েছে সতর্কতা। রাস্তাঘাট ডুবে গেছে জলে। প্লাবিত চারিদিক। এমনকি রাস্তার ধারে পার্কিং করা গাড়িগুলিও চলে গেছে জলের তলায়। এমতাবস্থায় বোরিভলি এলাকার জলপ্লাবিত রাস্তায় দেখা গেল একটি হরিণকে সাঁতার কাটতে।

সোশ্যাল মিডিয়ায় হরিণের সাঁতার কাটার ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের একাংশ বলছেন, সম্ভবত নিকটবর্তী ‘সঞ্জয় গান্ধী ন‍্যাশনাল পার্ক’ জলপ্লাবিত হয়ে পড়ায় সেখান থেকেই হরিণটি জলে ভেসে এসেছে। স্মিতা (smita) নামে এক নেটনাগরিক জানিয়েছেন, হরিণটি সাঁতার কাটতে কাটতে তাঁর বাড়ির সামনে এসেছিল। হরিণটি যথেষ্ট ভীত ছিল। এরপরেই নেটিজেনরা স্মিতার উপর ঝাঁপিয়ে পড়ে তাঁকে দোষারোপ করতে শুরু করেন। সবাই তাঁকে বলেন, ভিডিও না করে তার বদলে হরিণটিকে তিনি বাঁচাতে পারতেন। অভিনেত্রী রবীনা ট‍্যান্ডন (Raveena tandon) হরিণটির রক্ষার জন্য প্রার্থনা করেছেন। নেটিজেনরাও ইতিমধ্যেই হরিণটির সঠিক অবস্থান জানার জন্য চেষ্টা করছেন।

অপরদিকে সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা ঘিরে দেখা যাচ্ছে অমানবিকতাও। নেটিজেনদের একাংশ মজা করতে শুরু করছেন সলমান খান (salman khan)-কে নিয়ে। তাঁরা বলছেন, সলমান খানের বাড়ির কাছে যেন হরিণটি না যায়। অনেকে বলছেন, সলমান চলে আসবেন, হরিণটি যেন পালিয়ে যায়। একটি অবলা হরিণ যেন তাঁদের কাছে মজার পাত্র হয়ে উঠেছে।

গত বছরেও বর্ষার সময় পওয়াই এলাকা থেকে একটি হরিণকে উদ্ধার করে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছিল। বর্ষার সময় যেহেতু মুম্বই জলপ্লাবিত হয়ে যায়, সেহেতু সঞ্জয় গান্ধী ন‍্যাশনাল পার্কের প্রাণীদের জন্য সঠিক ও নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা উচিত। নাহলে প্রতিবারের বর্ষার সময় অবলা প্রাণীদের প্রাণসংশয় হতে পারে।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

Related Articles