whatsapp channel

Weather Report: ১৫ ই আগস্টের পর কমবে বৃষ্টির পরিমাণ, আপাতত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির ইঙ্গিত

ঘুড়ি ওড়ানোর প্ল্যান আছে কি? তবে একটু সামলে যান। ১৫ ই আগস্ট থেকে অনেকেই ঘুড়ি ওড়ানো শুরু করে। ছুটির দিনে বন্ধুদের সঙ্গে বা পরিবারের সঙ্গে ঘুড়ি ওড়ানো, পিকনিক প্রায় পাড়ায়…

Avatar

HoopHaap Digital Media

ঘুড়ি ওড়ানোর প্ল্যান আছে কি? তবে একটু সামলে যান। ১৫ ই আগস্ট থেকে অনেকেই ঘুড়ি ওড়ানো শুরু করে। ছুটির দিনে বন্ধুদের সঙ্গে বা পরিবারের সঙ্গে ঘুড়ি ওড়ানো, পিকনিক প্রায় পাড়ায় পাড়ায় হয়। তাহলে চলুন জেনে নিই আলিপুর আবহাওয়া দপ্তর কী পূর্বাভাস দিচ্ছে।

আজ শনিবার কলকাতার আকাশ কার্যত মেঘলা সকাল থেকেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ কখনো পরিস্কার, কখনো মেঘলা। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা আছে বলে জানা গিয়েছে। এদিন আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টা কলকাতার এবং তার পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। অর্থাৎ কাল আপনার ঘুড়ি ওড়ানোর প্ল্যানে ঘাটতি থাকতে পারে।

ঘূর্ণাবর্ত হিমালয়ের পাদদেশে থেকে বিহার পর্যন্ত গড়িয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত বিস্তৃত হয়েছে, ফলে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ও দক্ষিণ বঙ্গে।

আগামী কয়েক ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

আগামী ১৫ ই আগস্টের পর থেকে বৃষ্টির জের কমতে পারে, পরিবেশ ফের গরম হতে পারে। সূর্যের তাপ বাড়তে পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media