whatsapp channel

৩৬ ফুটের বিশালাকার তিমি দেখতে মন্দারমণির সৈকতে উপচে পড়ল ভিড় !

মন্দারমনি সমুদ্র উপকূলে ভেসে আসলো এক বিশাল আকারের তিমি। তিমির মুখ দিয়ে রক্ত বেরোচ্ছে, বনকর্মীরা অনুমান করছেন কোনো জাহাজের ধাক্কায় আহত হয়ে মৃত্যুবরণ করেছে এই মাছ। সোমবার সকালেই এমন দৈত্যাকার…

Avatar

HoopHaap Digital Media

মন্দারমনি সমুদ্র উপকূলে ভেসে আসলো এক বিশাল আকারের তিমি। তিমির মুখ দিয়ে রক্ত বেরোচ্ছে, বনকর্মীরা অনুমান করছেন কোনো জাহাজের ধাক্কায় আহত হয়ে মৃত্যুবরণ করেছে এই মাছ।

সোমবার সকালেই এমন দৈত্যাকার তিমি পড়ে থাকতে দেখেন মৎস্যজীবীরা। তারপরে খবরটা চারিদিকে ছড়িয়ে পড়তেই এই তিমির সঙ্গে ছবি তোলার জন্য হুড়োহুড়ি লেগে যায়। আর হবে নাই বা কেন এমন ভয়ঙ্কর আকারের বিশাল তিমি মাছ সমুদ্রতটে পড়ে থাকতে তো আর রোজ রোজ দেখা যায় না। বিশাল আকার মাছটির ওজন দৈর্ঘ্য কত তা সঠিক করে এখনো বলা যায়নি। মাছটির তিমি গোত্রীয় তবে ঠিক কোন তিমি গোত্রীয় তা এখনো জানা যায়নি। মাছটির ময়নাতদন্ত করে তবেই হয়তো মৃত্যুর কারণ জানা যাবে।

কখনো জাহাজের ধাক্কায় কখনো বা অতিরিক্ত খাবার খেতে গিয়ে প্লাস্টিক এর মত বজ্রপদার্থ গিলে ফেলে হজম করতে না পেরে মৃত্যু হয়েছে অনেক তিমি মাছের। তিমি মাছ কে রক্ষা করার প্রয়োজন রয়েছে। পৃথিবীতে বিস্ময়কর স্তন্যপায়ী জীব হল তিমি। কিন্তু তিমির সংখ্যা আজ ক্রমশ কমতে শুরু করেছে নানা কারণে। তার মধ্যে এক অন্যতম কারন হল চোরা শিকারির আক্রমণ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media