whatsapp channel

Gold Price Today: শুক্রবার আচমকা বদলে গেল সোনার দাম, কলকাতার ক্রেতাদের মাথায় হাত

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। এদিকে সোনার উপর বিনিয়োগ করোনাকালীন সময়ের পর থেকে উল্লেখযোগ্য হয়ে উঠেছে। তাই সোনার দামের উত্থান পতনের উপর নির্ভর করে অনেক কিছুই। কারণ আজকাল গহনার থেকে সোনালী এই ধাতুর উপর বিনিয়োগ হয় সর্বাধিক।

Advertisements

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল ঊর্দ্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল ঊর্দ্ধমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (০৮.০৩.২০২৪-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৫,৫৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬০,১১০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (০৭.০৩.২০২৪-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৫,৫৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬০,১০০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৮.০৩.২০২৪-শুক্রবার)
৭৫,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৭.০৩.২০২৪-বৃহস্পতিবার)
৭৫,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য ঊর্দ্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২১৫১.৩০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২১৫৭.৮০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্দ্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা