Hoop NewsHoop Trending

LIC Kanyadaan Policy: মেয়ের বিয়ে নিয়ে আর চিন্তা নয়, ১৩০ টাকার বিনিময়ে ২৭ লাখ পর্যন্ত রিটার্ন

বাড়িতে কন্যা সন্তান এসেছে? ভাবছেন মেয়ে মানেই বিয়ে তো দিতেই হবে, সে ধূমধাম করে হোক বা অল্পের মধ্যে। এবার আপনি যদি ভেবে থাকেন বিয়ে দেবো না, হয়তো দেখবেন মেয়েই প্রেম করে বসে আছে, সুতরাং বিয়ের জন্য প্ল্যান প্রথম থেকে করে রাখাই বুদ্ধিমানের, অন্তত যাদের ঘরে কন্যা সন্তান আছে।

আজকের দিনে মেয়েরা যথেষ্ঠ সাবলম্বী, তারা নিজেরাই নিজেদের খরচ উপরন্তু বাবা মায়ের দেখভাল করতে জানেন। এরপরেও বিয়ে নিয়ে সকল মা বাবার মাথায় বাড়তি চিন্তা থাকে। চলুন সমস্যার সমাধান আপনার হাতেই আছে। আপনি চাইলেই বাজে খরচ না করে অল্প অল্প করে টাকা জমাতে পারেন। কীরকম? চলুন জানি।

LIC Kanyadaan Policy, এটি একটি পলিসি। এখানে আপনি যদি দৈনিক ১৩০ টাকা করে বিনিয়োগ করেন তবে তা বছরে গিয়ে দাঁড়াবে ৪৭,৪৫০ টাকা। ঠিক ২৫ বছর পরে এই প্রকল্পে ২৭ লক্ষ টাকা আপনি পেয়ে যাবেন। বিয়ের জন্য এই অঙ্কটা নেহাত কম নয়। আপনার মেয়ের বয়স যদি এখন ৫ হয়, আর আপনি যদি এখন থেকেই এই প্রকল্পে টাকা রাখতে শুরু করেন তবে মেয়ের ৩০ বছর হলে আপনি মোটা অঙ্কের টাকা থোক পেয়ে যাবেন।

এখন প্রশ্ন আসতে পারে যে যদি দুর্ভাগ্যবশত বিমা ধারকের মৃত্যু হয় তাহলে? সেক্ষেত্রে, কোনও ব্যক্তি যদি অন্তত ৫ লক্ষ টাকার বিমা করে থাকেন তাঁকে ২২ বছর পর্যন্ত প্রতি মাসে ১,৯৫১ টাকা দিতে হবে ৷ আপনি এই প্রকল্পের বিস্তারিত তথ্য জানার জন্য LIC এজেন্টের সঙ্গে কথা বলুন ও বিস্তারিত জানুন। তবে যদি এই প্রকল্পে আগ্রহী হয়ে থাকেন, তার জন্য আপনার লাগবে আধার কার্ড, আয়ের প্রমাণপত্র, পরিচয়পত্র এছাড়াও জন্মের প্রমাণপত্রের মত গুরুত্বপূর্ণ নথি।

whatsapp logo