Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Weather Forecast: সোঁ-সোঁ ঝড়, সঙ্গে অবিরাম বৃষ্টি, আজ থেকেই কি ঘূর্ণিঝড়ের খেল শুরু!

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow
Advertisements

বৈশাখ মাসে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় কোথাও ৪২, কোথাও আবার ৪৫ ডিগ্রিতে পৌঁছে গিয়েছিল পারদের অঙ্কটা। ফলে এই তীব্র গরমে কার্যত জ্বলছিল বাংলা। তবে গ্রীষ্মের মাঝে দিনকয়েক কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হয়ে এখন স্বস্তি ফিরেছে রাজ্যে। কয়েকদিনে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হয়েছে। তবে এখন সেসব অতীত হয়ে ফের গরম বৃদ্ধির পরিস্থিতি তৈরি হয়েছে জেলায় জেলায়।

তবে ইতিমধ্যে বৃষ্টি নিয়ে সুখবর দিয়েছে হাওয়া অফিস। আলিপুর থেকে জানানো হয়েছে যে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে আজকেই। গতকাল থেকে ঘূর্ণাবর্তটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে।এই নিম্নচাপ ইতিমধ্যে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে এবং স্থলভাগের দিকে অগ্রসর হচ্ছে। তবে তার প্রভাব আজ আজ থেকেই পড়ছে দক্ষিণবঙ্গে। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ থেকে কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ সকাল থেকে ভ্যাপসা পরিস্থিতি রয়েছে শহরে। পাল্লা দিয়ে আজ শহরে অর্দ্রতাজনিত অস্বস্তি বেশি রয়েছে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আজ থেকে বেশ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ স্বস্তির বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া ও পূর্ব বর্ধমান জেলায়। এই চার জেলায় আজ বৃষ্টির কমলা সতর্কতা জারি হয়েছে। আগামীকাল দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন ভারী বৃষ্টির সঙ্গে ঝড়ের পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। এই উইকেন্ডে ভারী দুর্যোগের সতর্কতা জারি হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের, দার্জিলিং ও কালিম্পং জেলায় আজ বৃষ্টি ও ঝোড়ো বাতাস বইতে পারে। তবে আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা ও মুর্শিদাবাদ জেলায় আজ আজ কম থাকবে গরমের প্রভাব।

Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...