whatsapp channel

Local Train: সপ্তাহান্তে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, হয়রানি এড়াতে দেখে নিন তালিকা

সপ্তাহান্তে বাতিল করা হল একাধিক লোকাল ট্রেন (Local Train)। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শনিবার এবং রবিবার একাধিক লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। ট্রাফিক ব্লকের কারণে বাতিল করা হয়েছে…

Nirajana Nag

Nirajana Nag

সপ্তাহান্তে বাতিল করা হল একাধিক লোকাল ট্রেন (Local Train)। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শনিবার এবং রবিবার একাধিক লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। ট্রাফিক ব্লকের কারণে বাতিল করা হয়েছে ট্রেন। নৈহাটি এবং নৈহাটি লিঙ্ক কেবিনের মাঝে ডাউন ব্যান্ডেল লাইনের ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। পাশাপাশি মধ্যমগ্রাম এবং বিরাটি স্টেশনের মাঝে ডাউন লাইনেও কিছু কাজ চলবে। সেই কারণেই শনি এবং রবিবার বাতিল করা হয়েছে একাধিক ট্রেন।

শুক্রবার পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ৯ মার্চ অর্থাৎ শনিবার এবং ১০ মার্চ অর্থাৎ রবিবার মোটা ছয়টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ডাউন ব্যান্ডেল লাইনের ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ ছাড়াও মধ্যমগ্রাম এবং বিরাটি স্টেশনের মাঝে ডাউন লাইনে ১০ টি ব্রিজের কাজও চলবে। সেই কারণে শনিবার বাতিল থাকছে এই ট্রেনগুলি- নৈহাটি থেকে বাতিল ট্রেন ৩৭৫৫৭, ব্যান্ডেল থেকে বাতিল ট্রেন ৩৭৫৫৮, শিয়ালদহ থেকে বাতিল ট্রেন ৩৩৬৭১ এবং বনগাঁ থেকে বাতিল ট্রেন ৩৩৮৬০।

রবিবার শিয়ালদহ থেকে বাতিল ট্রেন ৩৩৮১৩ আর বনগাঁ থেকে বাতিল ট্রেন ৩৩৮১২। শুধু এই সপ্তাহে নয়, শোনা যাচ্ছে পরের সপ্তাহেও শিয়ালদহ ডিভিশনে একাধিক লোকাল ট্রেন বাতিল থাকতে পারে। পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন সূত্রে গুঞ্জন শোনা যাচ্ছে, মার্চের শুরুতে দমদমে কাজ হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যেতে পারে। সম্ভবত আগামী ১৬ মার্চ হতে পারে ওই কাজ। আর যদি তা হয় তাহলে ওইদিন শিয়ালদহ ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিল থাকতে পারে।

এছাড়াও হাওড়া ডিভিশনেও বেশ কিছু লোকাল ট্রেন বাতিল থাকছে রবিবার। হাওড়া বর্ধমান কর্ড লাইনে ধনেখালি হল্ট এবং শিবাইচণ্ডী স্টেশনে ব্রিজের কাজের জন্য ট্রাফিক এবং পাওয়ার ব্লক থাকতে চলেছে। সেই কারণে আগামী রবিবার হাওড়া ডিভিশনের চারটি লোকাল ট্রেন বাতিল হয়েছে। হাওড়া থেকে বাতিল করা হয়েছে ৩৬৮১১ এবং ৩৬০৭১ লোকাল। আর বর্ধমান থেকে ৩৬৮১২ লোকাল এবং গুড়াপ থেকে ৩৬০৭২ লোকাল দুটি বাতিল থাকার কথা ঘোষণা করেছে পূর্ব রেল।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই