Hoop NewsHoop Trending

Partha-Arpita: পার্থ-অর্পিতাকে নিয়ে আপাতত যে সিদ্ধান্ত নিল আদালত

রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) চলতি বছরের পুজো কাটিয়েছেন জেলের গরাদের আড়ালে। পুজোর উদ্বোধন এখন অতীত। বরং বাংলার প্রায় প্রতিটি অলিতে-গলিতে তাঁকে ঘিরে একটাই আলোচনা যার বিষয়বস্তু পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee), পঞ্চাশ কোটিরও বেশি টাকা, সোনার গয়না ও বিপুল পরিমাণ ফরেক্স। পাশাপাশি অজস্র বেনামী সম্পত্তি। তবে পার্থ কিন্তু এখনও অবধি তদন্তকারী অফিসারদের সাথে পুরোপুরি সহযোগিতা করছেন না। তবে অর্পিতা তদন্তে সহযোগিতা করছেন।

পার্থ বারবার জামিন চাইলেও তা মঞ্জুর হয়নি। এদিন পার্থ আবারও জামিনের আবেদন করে বিচারপতিকে অনুরোধ করেন, তাঁকে বাঁচতে দিতে ও নিজেকে একটু গুছিয়ে নেওয়ার সুযোগ দিতে। পার্থর আইনজীবীর গলাতেও শোনা গিয়েছে একই সুর। তিনি বলেন, পার্থ নিরানব্বই দিন ধরে হাজতে রয়েছেন। বর্তমানে তিনি যথেষ্ট অসুস্থ। তাঁর মেডিক্যাল রিপোর্টও রয়েছে। কিন্তু এবারেও পার্থর আবেদনে কান দেয়নি আদালত। ইডি-র দায়ের করা শিক্ষক নিয়োগ সংক্রান্ত আর্থিক দূর্নীতি মামলায় পার্থকে 30 শে নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। অপরদিকে অর্পিতা জামিনের আবেদন করেননি। তবে তাঁকেও 30 শে নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। তবে অর্পিতা আগেই মা ও বোনের সাথে কথা বলিয়ে দেওয়ার আবেদন করেছিলেন যা এদিন মঞ্জুর করেছে আদালত। কিন্তু অর্পিতার মা মিনতি মুখোপাধ্যায় (Minati Mukherjee) তাঁর সাথে দেখা করতে নারাজ।

31 শে অক্টোবর, সোমবার, ব্যাঙ্কশাল আদালত নির্দেশ দিয়েছে, 16 ই নভেম্বরের মধ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত আর্থিক দূর্নীতি মামলায় তদন্তের অগ্রগতির সিডি তৈরি করে তা আদালতে পেশ করতে হবে ইডির তদন্তকারী আধিকারিকদের। আগামী 30 শে নভেম্বর পার্থ ও অর্পিতাকে ভার্চুয়াল মাধ্যমে আদালতে উপস্থিত করা হবে। এদিন পার্থর আইনজীবীর প্রশ্ন ছিল, তাঁর বিরুদ্ধে যা অভিযোগ তা চার্জশিটে বলা হয়েছে। তাহলে তাঁকে আরও তদন্তের জন্য কেন বিচারবিভাগীয় হেফাজতে থাকতে হবে? কিন্তু আদালতে তাঁর আবেদন নামঞ্জুর হয়েছে।

তবে অর্পিতাকে মায়ের সাথে কথা বলার অনুমতি আদালতের তরফে দেওয়া হলেও তিনি মিনতি দেবীর সাথে যোগাযোগ করতে পারেননি। এই কারণে তিনি আবারও আদালতের কাছে তাঁর মা কেমন আছেন তা জানার আর্জি পেশ করেন। আদালত তা মঞ্জুর করেছে। এদিনও পার্থ ও অর্পিতাকে ভার্চুয়াল মাধ্যমেই আদালতে পেশ করা হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by VK News (@vknewsofficial)

whatsapp logo