Finance NewsHoop News

Gold Price Today: বুধবার বাজার খুলতেই বদলে গেল সোনার দাম, আজই কি সুবর্ণ সুযোগ!

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। এদিকে সোনার উপর বিনিয়োগ করোনাকালীন সময়ের পর থেকে উল্লেখযোগ্য হয়ে উঠেছে। তাই সোনার দামের উত্থান পতনের উপর নির্ভর করে অনেক কিছুই। কারণ আজকাল গহনার থেকে সোনালী এই ধাতুর উপর বিনিয়োগ হয় সর্বাধিক।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই একই রয়ে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্ধমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২০.০৯.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,২১০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৯.০৯.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,২০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২০.০৯.২০২৩-বুধবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৯.০৯.২০২৩-মঙ্গলবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯২৮.৯০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৩০.২০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে সামান্য উর্ধমুখী অবস্থায়।

Related Articles