whatsapp channel

নেই পেট্রোল-ডিজেলের ঝামেলা, OlA আসার আগেই বাজারে টেক্কা দিতে হাজির নতুন ই-স্কুটার

কথা ছিল খুব শীঘ্রই বাজারে আসবে OLA র ই স্কুটার। কিন্তু, তার আগেই টেক্কা দিল অন্য একটি কোম্পানি। সিম্পল এনার্জি নামের এক সংস্থা নিয়ে এলো ই স্কুটার। দাম হবে প্রায়…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কথা ছিল খুব শীঘ্রই বাজারে আসবে OLA র ই স্কুটার। কিন্তু, তার আগেই টেক্কা দিল অন্য একটি কোম্পানি। সিম্পল এনার্জি নামের এক সংস্থা নিয়ে এলো ই স্কুটার। দাম হবে প্রায় ১.১ লক্ষ টাকা। ডিজেল, পেট্রোলের চড়া দামের হাত থেকে রেহাই পাওয়ার জন্য এমন ইলেকট্রিক স্কুটার দুর্দান্ত বন্ধু হতে পারে আপনার। এতে বায়ু দূষণও কমে ও পকেট সাশ্রয়ও হয়।

Advertisements

এখনও পর্যন্ত জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গ বাদ দিয়ে ১৩ টি রাজ্যে এই স্কুটার পাওয়া যাবে। ১৫ ই আগস্ট থেকে বুকিং শুরু হয়েছে। সিম্পল ওয়ান স্কুটারটি চারটি রঙের অপশনে কেনা যাবে- লাল, সাদা, কালো এবং নীল।স্বাধীনতা দিবসকে মাথায় রেখে ১,৯৪৭ টাকা রাখা হয়েছে বুকিং ফি।

Advertisements

চলুন জানি এই স্কুটার সম্পর্কে বিস্তারিত তথ্য। সিম্পল ওয়ান নামক এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ৪.৮ kWh ব্যাটারি। এবং এই ব্যাটারির ওজন মাত্র ৬ কেজি। আপনি যেকোনো জায়গায় এই ব্যাটারি নিয়ে যেতে পারেন।

Advertisements

সংস্থার দাবি, নতুন স্কুটারটি আইডিয়াল ড্রাইভিং কন্ডিশনে (আইডিসি) এক চার্জে ২৩৬ কিলোমিটার চলবে।  স্কুটারটির টপ স্পিড ১০৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

Advertisements

আপনি যদি এক মিনিট চার্জ দেন তবে আপনি পেয়ে যাবেন ২.৫ কিলোমিটার রেঞ্জ। এছাড়াও, বিভিন্ন রাজ্যে প্রাথমিক পর্যায়ে ৩০০টি চার্জিং স্টেশন বসানোর পরিকল্পনা রয়েছে এই সংস্থার।

যেভাবে ডিজেল পেট্রোলের দাম বৃদ্ধি পাচ্ছে তাতে করে ভবিষ্যতে এই দাম কমবে বলে আশা করা যাচ্ছে না। এক্ষেত্রে ই স্কুটার কিনলে মন্দ হয় না। তবে খুব শীঘ্রই এই ই স্কুটার বাজেটের মধ্যে আসতে চলেছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাইরে থাকেন অথবা আপনার যদি কোনো আত্মীয় থেকে থাকে এক্ষুনি বুক করে দিন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media