whatsapp channel

Mehbooba Mufti Sayeed: ‘মুসলিম’ বলেই শাস্তি পাচ্ছে শাহরুখ-পুত্র, বিস্ফোরক কাশ্মীরের মন্ত্রী

মুসলিম সম্প্রদায়কে চটিয়ে হিংসা সৃষ্টি করতে শুরু করেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ( Mehbooba Mufti Sayeed)। তার টার্গেট শাহরুখ পুত্র আরিয়ান খান।তিনি আরিয়ান খানের সপক্ষে এবং এন সি বি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মুসলিম সম্প্রদায়কে চটিয়ে হিংসা সৃষ্টি করতে শুরু করেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ( Mehbooba Mufti Sayeed)। তার টার্গেট শাহরুখ পুত্র আরিয়ান খান।তিনি আরিয়ান খানের সপক্ষে এবং এন সি বি র বিপক্ষে। মাদক কাণ্ডে তিনি কেন্দ্রীয় মন্ত্রীদের নিশানা করেছেন। তিনি একজন মুখ্যমন্ত্রী হয়ে মুসলিম সম্প্রদায় নিয়ে উস্কানিমূলক মন্তব্যে নিজের শব্দ ভান্ডার তৈরি করেছেন। সোমবার তিনি টুইটে বিজেপিকে কটাক্ষ নিজের বক্তব্য রাখেন। এই প্রসঙ্গে বিস্তারিত জানার আগে একটু পিছনে গিয়ে দেখা ভালো, কাশ্মীরের পরিবেশ বর্তমানে কিরকম।

Advertisements

উপত্যকায় নিয়মিত জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তকরণ, খুন, বিস্ফোরণ ঘটানোর মতন জঘন্য কাজ চলতো, কিন্তু ভারতীয় সেনার মজুত থাকায় এইসব লীলা অনেক কমেছে। এক কথায়, ভারতীয় সেনা আছে তাই কাশ্মীর আফগানিস্তান হয়ে যায়নি! এছাড়াও, ১৯৯০-এর দশকে হিন্দু পণ্ডিতদের হত্যাকাণ্ডের ঘটনা থেকে আজকের দিনেও সংখ্যা লঘু সম্প্রদায়ের উপর যে হারে অত্যাচার চলছে তাতে করে কাশ্মীর এখনও ভেতরে ভেতরে বেহাল। এই কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী হলেন মেহবুবা মুফতি।সম্প্রতি ইনিই শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের প্রসঙ্গে মুখ খুলেছেন।

Advertisements

বরাবর তার বিজেপি ও মোদী সরকারের উপর রাগ বহাল ছিল। তিনি চাইতেন এবং মানেন একদিন এমন সময় আসবে যেদিন কাশ্মীরে আবার ৩৭০ ধারা ফিরিয়ে দেওয়া হবে। কাশ্মীর ও মোদী সরকার নিয়ে তার ক্রোধ সবসময় উচ্চ পর্যায়ে। এবারে তিনি জাত ধর্ম নিয়ে আওয়াজ তুললেন।

Advertisements

মাদক মামলায় এন সি বি গ্রেফতার করেছেন ১৭ জনকে, যায় মধ্যে রয়েছেন শাহরুখ খানের বড় পুত্র আরিয়ান খান। গোটা বলিউড এই মাদক সেবনের সপক্ষে এবং আরিয়ান খানের পাশে। সেখানে এই কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী দুর থেকে উস্কানিমূলক কথা ছড়িয়ে হিংসা সৃষ্টি করছেন। এই মুফতি লেখেন, ‘চার জন কৃষককে খুন করার পরও কেন্দ্রীয় মন্ত্রীর অভিযুক্ত ছেলে দিব্যি ঘুরে বেড়াচ্ছে। তাকে নিয়ে তদন্তকারী সংস্থার কোনও মাথাব্যথা নেই। কিন্তু ২৩ বছরের এই ছেলের পিছনে হাত ধুয়ে পড়ে রয়েছে। এটা কি শুধুমাত্র ছেলেটির পদবি খান, তাই? বিজেপি-র কোর ভোট ব্যাংককে সন্তুষ্ট রাখার জন্য শুধুমাত্র মুসলিমদের টার্গেট করা হচ্ছে।’

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar