whatsapp channel

বিশ্বের রহস্যময় পাঁচটি রেলস্টেশন

বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে এমন কিছু রহস্যময় রেলস্টেশন যা আমাদের অনেকেরই অজানা। ১) চিনের কাওবাও মেট্রো স্টেশন-» চিনের কাওবাও মেট্রো স্টেশন এ রয়েছে রহস্যে ঘেরা। রাতের দিকে এখানকার যাত্রীরা কোন…

Avatar

HoopHaap Digital Media

বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে এমন কিছু রহস্যময় রেলস্টেশন যা আমাদের অনেকেরই অজানা।

১) চিনের কাওবাও মেট্রো স্টেশন-»
চিনের কাওবাও মেট্রো স্টেশন এ রয়েছে রহস্যে ঘেরা। রাতের দিকে এখানকার যাত্রীরা কোন এক অদৃশ্য যাত্রীর উপস্থিতি আশেপাশে অনুভব করেন এবং এখানে এলেই ট্রেনের ব্রেক এর সমস্যা হয়। কোন এক অজানা ধাক্কা দিয়ে অনেক যাত্রীকে ট্রেনের রেলওয়ে ট্র‍্যাকে ফেলে দেওয়ার মতন ভয়ঙ্কর ঘটনাও ঘটেছে।

বিশ্বের রহস্যময় পাঁচটি রেলস্টেশন
কাওবাও মেট্রো স্টেশন, চিন

২) ইংল্যান্ডের অ্যাডিস কম্বি রেলওয়ে স্টেশন-»
ইংল্যান্ডের এই স্টেশনটিতে একবার ট্রেনের এক চালক আত্মহত্যা করেছিলেন। আর তারপর থেকেই এই স্টেশনে হতে থাকে নানান রকমের অদ্ভুতুড়ে ঘটনা। তবে ২০০১ সাল নাগাদ স্টেশনটি এই সব অদ্ভুতুড়ে কাণ্ড হওয়ার জন্য ভেঙে দেওয়া হয়।

বিশ্বের রহস্যময় পাঁচটি রেলস্টেশন
অ্যাডিস কম্বি রেলওয়ে স্টেশন, ইংল্যান্ড

৩) কানাডার ওয়াটারফ্রন্ট স্টেশন-»
এই রেল স্টেশনটি পৃথিবীর এক রহস্যময় ট্রেন স্টেশন। রাত বাড়লেই এখানে সব অদ্ভুতুড়ে কাণ্ড কারখানা ঘটতে থাকে। রাতে এখানে অনেকেই জানিয়েছেন তারা সত্যি কারের ভূত দেখেছেন। তাদের মতে, কোন এক রেলকর্মীর অতৃপ্ত আত্মাই এখানে ঘুরে বেড়ান।

বিশ্বের রহস্যময় পাঁচটি রেলস্টেশন
ওয়াটার ফ্রন্ট রেল স্টেশন, কানাডা

৪) সিঙ্গাপুরের বিসান এমটি আর স্টেশন-»
সিঙ্গাপুরের এই রেল স্টেশনটি এক রহস্যঘন রেলস্টেশন। এখানে প্রায়শই মুন্ডহীন আবছায়া মূর্তি দেখতে পাওয়া যায়। শুধু তাই নয়, যাত্রীরা মাঝেমাঝে শুনতে পান ট্রেনের ছাদের উপর দিয়ে কেউ যেন হাঁটাহাঁটি করছে। আসলে এই রেল স্টেশনটি তৈরি করা হয়েছে একটি কবরস্থানের উপরে। সম্ভবত সেই কবরস্থানের ভেতরে থাকা অতৃপ্ত আত্মারাই রেলস্টেশনের ভয়ের কারণ।

বিশ্বের রহস্যময় পাঁচটি রেলস্টেশন
বিসান এমটি আর রেল স্টেশন, সিঙ্গাপুর

৫) কনোলি রেল স্টেশন আয়ারল্যান্ড-»
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় এই এলাকায় বোমা বিস্ফোরণ হয়। আর তার ফলেই শত শত লোকের মৃত্যু হয়েছিল। ধারনা করা হয়, এই সমস্ত লোকের অতৃপ্ত আত্মারাই এই রেল স্টেশনে ঘুরে বেড়ান। বিশ্বের রহস্যময় রেল স্টেশন গুলির মধ্যে ডাবলিন রেলওয়ে নেটওয়ার্ক এর সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টেশন হল এটি।

বিশ্বের রহস্যময় পাঁচটি রেলস্টেশন
ডাবলিন কলোনি রেলস্টেশন, আয়ারল্যান্ড
whatsapp logo
Avatar
HoopHaap Digital Media