Hoop PlusTollywood

Asha Bhosle: তিন দশক পর বাংলা গানে কণ্ঠ দেবেন কিংবদন্তী আশা ভোঁসলে

আশা ভোঁসলে (Asha Bhonsle) এর আগে জি বাংলা ‘সারেগামাপা’-য় বিচারকের আসন অলঙ্কৃত করলেও বহুদিন তাঁকে মিস করেছে টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি। এর আগে শেষবার 1989 সালে বাংলা ফিল্ম ‘গুরু’-তে বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri)-র সুরে গান গেয়েছিলেন আশা। এখনও অবধি আশা ও কিশোর কুমার (Kishor Kumar)-এর ‘কলঙ্কিনী কঙ্কাবতী’-র ডুয়েট ‘আধো আলো ছায়াতে’ সুপারহিট। কিন্তু এরপর কয়েক দশক পার হয়ে গিয়েছে। টলিউডে এসেছেন নতুন সঙ্গীতশিল্পী ও সুরকাররা। কিন্তু আশাকে অতিক্রম করতে পারেননি কেউই। এবার আবারও বাংলার মাটিতে তিনি ফিরছেন কন্ঠের মাদকতা নিয়ে।

 

View this post on Instagram

 

A post shared by Asha Bhosle (@asha.bhosle)

ফিরছেন আশা ভোঁসলে। তাঁর সাথেই ফিরতে চলেছে কিশোর ম্যাজিক। বাংলা ফিল্মে আবার শোনা যেতে চলেছে কিশোর ও আশার কন্ঠ। গোবিন্দ শীল (Govinda Seal) পরিচালিত বাংলা ফিল্ম ‘হার্টবিট’-এ দুটি গান গেয়েছেন আশা। সেই দুটি গানের একটিতে স্বর্গতঃ কিশোর কুমারের কন্ঠে শোনা যাবে সংলাপ। ‘হার্টবিট’-এর সঙ্গীত পরিচালনা করেছেন মনোজিৎ গোস্বামী (Manojit Goswami)। তিনি জানিয়েছেন, 88 বছর বয়সী আশা ইদানিং সমস্ত গানের প্রস্তাব ফিরিয়ে দিচ্ছেন। কিন্তু মনোজিৎ-কে নিজের পুত্রের মতো স্নেহ করেন কিংবদন্তী গায়িকা। তাই তাঁর প্রস্তাব ফেরাতে পারেননি। 2012 সালে অজয় দাস (Ajay Das)-এর সুরে একটি গানের রেকর্ড করতে গিয়ে মনোজিৎ-এর সঙ্গে আশার পরিচয় হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Asha Bhosle (@asha.bhosle)

‘হার্টবিট’-এর দুটি গানই মনোজিৎ-এর লেখা। প্রথমটি ‘তুই কি আমাকে চাস’ ও দ্বিতীয়টি ‘ভাবিনি কখনও এমন হবে’। দুটি গানেই মহিলা কন্ঠ হতে চলেছে আশার। প্রথম গানটি আশার সঙ্গে গেয়েছেন শান (Shaan)। দ্বিতীয় গানটিতে আশার গানের সঙ্গে শোনা যাবে কিশোর কুমারের কন্ঠে সংলাপ। বহু বছর আগে কিশোর কুমারের কিছু কথার রেকর্ডিং করেছিলেন মনোজিৎ। কিশোর-পুত্র অমিত কুমার (Amit Kumar)-এর লিখিত অনুমতি নিয়ে সেই সংলাপগুলি এই গানে ব্যবহার করেছেন মনোজিৎ।

 

View this post on Instagram

 

A post shared by Asha Bhosle (@asha.bhosle)

কিশোরের কন্ঠে শোনা যেতে চলেছে, “জিন্দেগি কা কোই ভরসা নেহি, কেউ জানে না কবে কি হয়ে যাবে, হঠাৎ একদিন শুনবে, আমি নেই”। কিশোর ও আশা ছাড়াও এই গানে শোনা যাবে গৌতম ঘোষ (Gautam Ghosh)-এর কন্ঠস্বর। ‘হার্টবিট’ -এর পরিচালক গোবিন্দ জানিয়েছেন, 2022 সালের জানুয়ারি মাসে শুরু হতে চলেছে ফিল্মের শুটিং। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের পয়লা বৈশাখে নিকটবর্তী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘হার্টবিট’।

 

View this post on Instagram

 

A post shared by Asha Bhosle (@asha.bhosle)

Related Articles