whatsapp channel
Hoop NewsHoop Trending

Weather Update: বৃষ্টির দাপট কমতেই শুরু শীতের ব্যাটিং, হু হু করে কমছে তাপমাত্রার পারদ

ঠান্ডার ব্যাটিং শুরু। ঝোড়ো ইনিংসে জিতবে কে? ঝঞ্ঝা না ঠান্ডা! মাঘে মেঘের ভীষম দাপটে বাংলায় শীতের হাল বেজায় খারাপ। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা থেকে নিম্নচাপ ক্রমাগত দাবিয়ে রেখেছে বাংলার ঠান্ডাকে। গতকাল দক্ষিণবঙ্গে অল্পবিস্তর মেঘে সল্প বৃষ্টিপাত হয়েইছে। এদিকে রয়েছে একটি সুখবর। শীত ফিরছে অন্তত পক্ষে ৪৮ থেকে ৭২ ঘন্টার জন্য।

মৌসম ভবন জানিয়েছে, আজ থেকেই পড়বে ঠান্ডা। রাতের পারদ পতন আবশ্যক। কলকাতার তাপমাত্রা এমনকি ১৪ ডিগ্রি সেলসিয়াস অবধিও নামতে পারে। কথা ছিল, বৃষ্টি হবে। ঠান্ডা যাবে। নাঃ আরও বেশ কিছুদিন শীতের হাওয়া উপভোগ করবে বাংলা। ‘শেষ মুহূর্তের বাজিমাত’ যাকে বলে আর কি। তবে অবশ্যই বেশিদিনের জন্য নয়।

শুক্রবারের আবহাওয়া:
সকাল টা কুয়াশায় ঢাকা থেকেই কেটেছে। বেলা বেড়েছে দৃশ্যমানতা বেড়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ২৫ ডিগ্রি সেলসিয়াস। তবে পারদ যে পতন হবে এমনটা বলে দিয়েছে আবহাওয়া দপ্তর। সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ১৪ ডিগ্রি সেলসিয়াস। উত্তরে হাওয়ার আবেশে আবহাওয়াটা বেশ শুষ্ক। আজ অন্তত বৃষ্টির সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদদের মতে, উত্তরবঙ্গে হতে পারে হালকা বৃষ্টিপাত। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামি কিছুদিন উত্তরেও তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি নেমে যাবে। আগামীকাল থেকে আকাশও পরিষ্কার থাকবে। তিনদিন পর থেকে আর কিছু দিন হালকা শীত অনুভব হতে পারে। এরপরেই বসন্তের আগমন।

whatsapp logo