whatsapp channel

‘ছপাক’-এর মতো সিনেমা করেও গায়ের রং নিয়ে মন্তব্য দীপিকার, পড়তে হলো সমালোচনার মুখে

কয়েকদিন আগে দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) নিজের সাথে হওয়া বডি শেমিং-এর কথা বলেছিলেন। পনের বছর বয়সে তাঁকে স্তন প্রতিস্থাপন করতে বলা হয়েছিল। কিন্তু এবার দীপিকা নিজের গায়ের রঙের কথা উল্লেখ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কয়েকদিন আগে দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) নিজের সাথে হওয়া বডি শেমিং-এর কথা বলেছিলেন। পনের বছর বয়সে তাঁকে স্তন প্রতিস্থাপন করতে বলা হয়েছিল। কিন্তু এবার দীপিকা নিজের গায়ের রঙের কথা উল্লেখ করে নেটিজেনদের সমালোচনার সম্মুখীন হলেন।

Advertisements

সম্প্রতি আমেরিকার একটি বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিনের কভার পেজে দীপিকার ছবি ছাপা হয়েছে। কভার পেজের ছবিটি দীপিকা শেয়ার করেছিলেন ইন্সটাগ্রামে। ছবিতে দেখা যাচ্ছে, দীপিকার চোখে নীল রঙের আইশ‍্যাডো, কালো মাসকারা চোখের পাতায়। চুলে জেল দিয়ে ওয়েট লুক আনা হয়েছে। সিডাক্টিভ লুকে দীপিকা তাকিয়ে রয়েছেন ক্যামেরার দিকে। ছবিটি শেয়ার করে ক্যাপশন দিয়ে দীপিকা নিজের গায়ের রঙের কথা উল্লেখ করে লিখেছেন, তিনি বিশ্বের জনপ্রিয় বিউটি ম্যাগাজিনে নিজের সৌন্দর্যের কারণে স্থান করতে পেরেছেন।

Advertisements

দীপিকার মতে, তিনি নিজের এই জার্নি থেকে অনেক কিছু শিখেছেন। ফলে তাঁর উন্নতি হয়েছে ও তিনি এগিয়ে যেতে পেরেছেন। পুরো ক্যাপশনটি ইংরাজিতে লিখেছেন দীপিকা। সেখানে তিনি নিজেকে ‘পার্সন অফ কালার’ বলার পরেই নেটিজেনদের একাংশ তাঁর উপর খড়গহস্ত হয়ে ওঠেন।

Advertisements

নেটিজেনদের মতে, এই বর্ণের হওয়া কি অপমানজনক! কিন্তু দীপিকার অনুরাগীদের মতে, দীপিকা গায়ের রঙ নিয়ে ভুল শব্দ বাছলেও তাঁর উদ্দেশ্য ভুল ছিল না। নেটিজেনদের একাংশের প্রশ্ন, দীপিকার মতো একজন সফল অভিনেত্রী কিভাবে গায়ের রঙের কথা বলে বর্ণবৈষম্যকে উস্কে দিতে পারেন! দীপিকার মন্তব্য অনেক নেটিজেন মনে করছেন লজ্জাজনক। বলিউডের গন্ডী ছেড়ে হলিউডে পা রেখেছেন দীপিকা। কিন্তু সেখানে বর্ণ বিদ্বেষ থাকা সত্ত্বেও দীপিকাকে তার শিকার হতে হয়নি।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media