whatsapp channel
Hoop Life

Hair Care: মাত্র ৩টি উপকরণে চুল ঘন লম্বা করার টিপস শিখে নিন

আমরা অনেকেই জানি না, বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপাদান দিয়ে আপনার চুল হবে ঘন লম্বা। মাত্র তিনটে কৌশলেই আপনি কিন্তু সুন্দর ঘন লম্বা চুল পেতে পারেন।

১) নারকেল তেল চুল ঘন এবং লম্বা করতে সাহায্য করে তাই সপ্তাহে অন্তত তিন দিন ভালো করে চুলের গোড়ায় গোড়ায় নারকেল তেল দিয়ে মালিশ করুন। প্রতিদিন আপনি যদি একটু কুড়ি নারকেল খেতে পারেন তাও কিন্তু আপনার চুলকে শরীরের ভেতর থেকে পুষ্টি জোগায়। তাই নারকেল তেল ব্যবহারের সাথে সাথে নারকেল খেতেও পারেন। এছাড়া নারকেলের দুধ ও কিন্তু মাথায় লাগাতে পারেন তাও কিন্তু আপনার চুলের জন্য অত্যন্ত ভালো একটি উপাদান।

২) সপ্তাহে অন্তত চাল ভেজানো জল দিতে পারেন চুলের মধ্যে। আমরা অনেকেই জানি না এটিও অসাধারণ কাজ করে। চুল লম্বা করতে যদি চালকে অন্তত সারারাত ভিজিয়ে রাখতে পারেন, সেই জল যদি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে দিয়ে ম্যাসেজ করেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

৩) গ্রিন টি যদি চুলের মধ্যে ভালো করে লাগানো যায়, তাহলেও কিন্তু চুল ভীষণ সুন্দর থাকে। আমরা অনেকেই কিন্তু আমাদের শরীর ভালো রাখতে গ্রিন টি পান করে থাকি, এটি চুলের জন্য ভীষণ ভালো। শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে তাই আর দেরি না করে গ্রিন টি ফোটানো জল আপনার চুলে লাগান, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo