Hoop Life

Lifestyle: সংসারে নেমে আসবে অমঙ্গলের ছায়া, বাড়ি থেকে আজই সরান এই গাছ

ঘর সাজাতে আমরা গাছপালা এখন ব্যবহার করছি, ঘরের নানা দিকে সবুজের ছোঁয়ায় আমাদের চোখ খুব ভালো থাকছে, এছাড়া শরীরও ভালো থাকছে। অতিরিক্ত অক্সিজেন পাওয়ার আশায়, এখন পরিবেশকে রক্ষা করার জন্য বাইরে গাছ লাগানোর পাশাপাশি ঘরের ভেতরেও গাছ লাগানো অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। তাই যে ধরনের গাছ অনেক বেশি অক্সিজেন দিতে পারে যেমন বট, আম ইত্যাদি বড় আকারের গাছ লাগানোর প্রবণতা বেড়ে যাচ্ছে। কিন্তু ঘরের ভেতর অর্থাৎ বারান্দায় অনেকেই বট গাছের বনসাই লাগান, বাস্তু বলছে, এটি সে একেবারেই আপনার জীবনকে ভালো লাগবে না।

তাই শুধুমাত্র বটগাছের নয়, যে কোন গাছের বনসাই এইভাবে বাড়ির ভেতরে রাখবেন না, তাহলে কিন্তু আপনার অর্থসংকট দিনে দিনে বৃদ্ধি পাবে। আর এইভাবে যদি অর্থ সম্পদ বেড়ে যায়। তাহলে দেখবেন আপনার জীবনে একদিন অতিরিক্ত সংকটাপূর্ণ হয়ে পড়েছে। তাই আর দেরি না করে অবশ্যই বাড়িতে যদি এই গাছ থাকে বাড়ি থেকে বের করে দিন। তবে বাস্তুমতে, বটগাছের অনেক উপকারী দিকও আছে।

বাড়ি থেকে খানিকটা দূরে অর্থাৎ আপনার বাগানের শেষদিকে বট গাছ লাগাতে পারেন এবং সেই গাছ যেন হয় পূর পূর্বদিকে যদি বটগাছটি বড় হয় সেখানে সকাল-সন্ধ্যা একটি প্রদীপ জ্বেলে দিয়ে আসুন। বাস্তু মতে, এই প্রদীপ জ্বালালে আপনি আপনার পূর্বপুরুষকে সন্তুষ্ট করতে পারবেন তাই আর দেরি না করে বাড়ির ভেতরে যদি কোনো কারণে বট গাছ জন্মায়, সেই গাছ এখনই কেটে দেন। কিন্তু এই ভাবে বাড়ির বাইরে বটগাছ রেখে আপনি বাস্তু দোষ কাটাতে পারেন।

Related Articles