Hoop Life

Lifestyle: এই ৫ মহিলার সঙ্গে ভুলেও সম্পর্কে জড়াবেন না, জীবন হবে দুর্বিষহ

সম্পর্ক হল অনেকটা নদীর মতো। স্থান, কাল ও পাত্র অনুযায়ী যেভাবে ভোলবদল ঘটে নদীর, তেমনই সময়ের অনুপাতে বদলে যায় সম্পর্কের সমীকরণ। তবে বর্তমান সময়ে প্রেমের সম্পর্কেও এসেছে বেশ কিছু পরিবর্তন। অনেক সম্পর্ক যেমন ভুঁইফোড় হয়ে তৈরি হয়ে টিকে যায় শেষদিন অব্দি, তেমনই আবার কিছু সম্পর্কে সবকিছু বজায় থাকলেও দীর্ঘস্থায়ী হয়না সেসব সম্পর্ক। ঠিক এই কারণেই বর্তমানে বিবাহবিচ্ছেদ এবং আত্মহত্যার মতো ঘটনাও বৃদ্ধি পেয়েছে সমানুপাতিক হারে।

তাই কোনোরূপ নরুন সম্পর্কে জড়ানোর সময় বেশ কিছু বিষয় মাথায় রাখা উচিত। তার মধ্যে একটি হল আপনি কার সঙ্গে সম্পর্ক করছেন এই বিষয়টি। কারণ আপনার সঙ্গিনীর সঙ্গে আপনার চিন্তাধারা না মিললেই কিন্তু গড়বড় ব্যাপার হবে। তাই একনজরে দেখে নিন, কোন কোন মহিলার সঙ্গে সম্পর্কে লিপ্ত হলে আপনার জীবনে নেমে আসতে পারে অশান্তির মেঘ।

(১) অতীব সুন্দরী মহিলা: বেশিরভাগ সময় বেশিরভাগ পুরুষ সুন্দরী মেয়েদের রূপের মায়াজালে আবদ্ধ হয়ে তাকে নিয়ে আগামীর জীবন কল্পনা করে বসে। কিন্তু এক্ষেত্রে প্রতিটি পুরুষকে বুঝতে হবে যে রূপ হল ক্ষণস্থায়ী একটি বিষয়। এছাড়াও অতীব রূপসী মেয়েদের সঙ্গে সম্পর্কে থাকলেই অনেক সমস্যা আসে। তৃতীয় ব্যক্তির আসার সম্ভাবনা যেমন এতে বেড়ে যায়, তেমনই আপনি যদি ঐ মহিলার রূপের প্রশংসা করতে একদিন ভুলে যান, তাহলেই অশান্তির সূত্রপাত ঘটবে।

(২) অর্থগ্রাসী মহিলা: আমরা সকলেই কমবেশি এমন মহিলা দেখে থাকি সমাজে, যারা প্রচণ্ড পরিমানে অর্থগ্রাসী হয়। অর্থাৎ প্রেমিক বা স্বামীর থেকে দামি দামি উপহার নেওয়া, দামি দামি জামাকাপড় কেনা, দামি খাবার খাওয়া তাদের নিত্য অভ্যেস। তবে এমন ধরনের মহিলার সঙ্গে প্রেম করলে বা বিবাহবন্ধনে আবদ্ধ হলেই আপনার জীবন শান্তিপূর্ণ থাকবে না।

(৩) গায়ে পড়া স্বভাবের মহিলা: শাস্ত্রে উল্লেখ রয়েছে যে যে মেয়ের স্বভাব গায়ে পড়া, তার নাকি পুরুষের অভাব হয়না। তাই স্বাভাবিকভাবেই এরকম স্বভাবের মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে আপনার সুখের জীবন ভেসে যাবে অশান্তির বন্যায়।

(৪) চাপা স্বভাবের মহিলা: যেসব মেয়েরা চাপা স্বভাবের হয়, তাদেরকে নিয়ে ভবিষ্যৎ চিন্তার আগে অন্তত দু’বার ভাববেন। কারণ আপনি তাকে নিয়ে মনে মনে বা অন্যভাবে এগিয়ে থাকলেও বিয়ের আগে এসব মহিলারা সম্পর্কের বিষয়ে বাড়িতে খুলে বলতেই পারে না। তাই এই বিষয়টি মাথায় রাখতেই হবে।

(৫) মেজাজি/জেদি মহিলা: মেজাজি বা জেদি মহিলাদের সঙ্গে সম্পর্কে আবদ্ধ হলে আয়নার জীবনের শান্তি বিনষ্ট হতে পারে। তাই এমন কোনো মহিলার বিষয়ে ভবিষ্যৎ ভাবার আগে নিজেকে কয়েকবার প্রশ্ন করুন।

(Disclaimer: প্রতিবেদনটি তথ্য, অনুমান ও সমীক্ষার উপর ভিত্তি করে লিখিত। এই বিষয়ে লেখকের বা প্রকাশকের কোনো দায়ভার নেই। বাস্তব জীবনে মানুষ বিশেষে এই সমস্ত দিকগুলি আলাদা হতে পারে।)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা