whatsapp channel

Hair Care Tips: অল্প খরচে বাড়িতেই হেয়ার স্পা করার টিপস

আমরা চুল ভালো রাখতে কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন চুল ভালো রাখতে গেলে আপনি বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়ে চুলকে সুন্দর ঘন কালো করতে পারেন, কিন্তু আমরা সেসব কথা শুনি না। নতুন স্টাইলকে নিজের চুলের মধ্যে এপ্লাই করতে চাই যার ফলে চুল উঠে গিয়ে মাথায় টাক পড়ে যাওয়ার জোগাড় হয়।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আমরা চুল ভালো রাখতে কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন চুল ভালো রাখতে গেলে আপনি বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়ে চুলকে সুন্দর ঘন কালো করতে পারেন, কিন্তু আমরা সেসব কথা শুনি না। নতুন স্টাইলকে নিজের চুলের মধ্যে এপ্লাই করতে চাই যার ফলে চুল উঠে গিয়ে মাথায় টাক পড়ে যাওয়ার জোগাড় হয়। মাত্র এক মাস বাড়িতে থাকা কয়েকটি উপকরণ দিয়ে করে ফেলতে পারেন অসাধারণ হেয়ার স্পা। আমাদের Hoophaap এর পাতায় চলুন দেখি নিন চমৎকার হেয়ার স্পা করার সহজ টিপস –

Advertisements

প্রথম স্টেপ- প্রথমে বেশ খানিকটা নারকেল তেল নিয়ে নিতে হবে। এর মধ্যে মেথি ফোটাতে হবে। অন্তত দশ মিনিট ধরে যদি এক কাপ নারকেল তেল দেন, তাহলে ২ টেবিল চামচ মেথি দিতে হবে। পাঁচ মিনিট ধরে ভালো করে ফুটিয়ে নেওয়ার পরে কিছুক্ষণ স্ট্যান্ডিং টাইমে রেখে তেল ছেঁকে নিতে হবে। দেখবেন তেল থেকে খুব সুন্দর একটু মেথির গন্ধ বেরোচ্ছে। এবার এই তেল আঙুলের ডগায় নিয়ে চুলে ভালো করে ম্যাসাজ করতে হবে। একটু গরম গরম থাকতেই ম্যাসাজ করবেন এতে চুল অনেক সুন্দর হবে।

Advertisements

দ্বিতীয় স্টেপ – আবার একটি গরম জলের পাত্রের মধ্যে একটি বড় টাওয়ালকে ভালো করে দিয়ে দিতে হবে। এরপর আধ ঘন্টা চুলের মধ্যে জড়িয়ে রাখতে হবে। আধ ঘন্টা রেখে দিতে হবে। বারবার তোয়ালে গরম জলে ডোবাতে হবে।

Advertisements

তৃতীয় স্টেপ – এরপর আপনাকে একটি হেয়ার প্যাক তৈরি করতে হবে, যার জন্য নিতে হবে একমুঠো কারিপাতা, একমুঠো নিমপাতা, একমুঠো মেথি, এবং ভাল করে জল ঝরানো টক দই এর প্রত্যেকটি মিশ্রণকে মিক্সির মধ্যে দিয়ে দিতে হবে। ভালো করে একটি পেস্ট বানিয়ে ভালো করে চুলের মধ্যে লাগিয়ে রাখতে হবে আধঘন্টা। তারপরে ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন যদি কেউ শ্যাম্পু নাও করতে চান তা হলেও কোন অসুবিধা হবে না সুন্দর হয়ে যাবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar