Gold Price Today: নিম্নমুখী সোনার দাম, জানুন আজ কলকাতায় সোনার ভরি কত

সোনার দাম অনেকটা কমেছে। পুজোর আগে ৫০ এর দোরগোড়া থেকে সোনা পিছিয়ে এসেছে। এই পুজোয় যদি আপনার বাজেট থাকে অন্তত ২০ হাজার টাকা, তবে বানিয়ে নিতে পারেন সোনার কানের, আংটি…

সোনার দাম অনেকটা কমেছে। পুজোর আগে ৫০ এর দোরগোড়া থেকে সোনা পিছিয়ে এসেছে। এই পুজোয় যদি আপনার বাজেট থাকে অন্তত ২০ হাজার টাকা, তবে বানিয়ে নিতে পারেন সোনার কানের, আংটি বা পেন্ডেন্ট। আর যদি ভেবে থাকেন এই পুজোয় iPhone নেবেন বা রয়্যাল এনফিল্ড বাইক তাহলে সোনা কেনা অত্যন্ত সহজ হবে। কারণ, ১০ গ্রাম সোনার দাম আসছে ৪৮,১৫০ টাকা। হেসে খেলে একটা বা দুটো বালা বানিয়ে নিতে পারেন। চলুন দেখে নিই গতকাল ও আজকের সোনার দাম।তবে গতকালের তুলনায় সামান্য দাম বেড়েছে এই হলুদ ধাতুর।

গতকালের সোনার দাম

২২ ক্যারেট সোনার দাম ১ গ্রাম অনুযায়ী – ৪,৭৩৫ টাকা। ১০ গ্রামের দাম – ৪৭,৩৫০ টাকা। হলমার্ক গহনা সোনার দাম – ৪৮,০৫০ টাকা ( ১০ গ্রাম অনুযায়ী)। ২৪ ক্যারেট সোনার দাম ১০ গ্রাম অনুযায়ী – ৪৯,৯০০ টাকা। ( জি. এস. টি আলাদা ভাবে যুক্ত হয়).

আজকের ( ২১.০৯.২২) সোনার দাম

২২ ক্যারেট সোনার দাম ১ গ্রাম অনুযায়ী – ৪,৭৪৫ টাকা। ১০ গ্রামের দাম – ৪৭,৪৫০ টাকা। হলমার্ক গহনা সোনার দাম – ৪৮,১৫০ টাকা ( ১০ গ্রাম অনুযায়ী)। ২৪ ক্যারেট সোনার দাম ১০ গ্রাম অনুযায়ী – ৫০,০০০ টাকা। ( জি. এস. টি আলাদা ভাবে যুক্ত হয়).

সোনা কেনার পূর্বে অবশ্যই দাম যাচাই করে কিনতে যাবেন। উপরের লিখিত সোনার দামে জি. এস. টি যুক্ত নেই। প্রত্যেকটি দোকানের মেকিং চার্জ আলাদা হয়, তাই জি. এস. টি ও মেকিং চার্জ সহ গোটা জিনিসটির দামের পার্থক্য হয়।